সরাইলে মেঘনার ভাঙ্গনে দিশেহারা মেঘনা তীরের মানুষ

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার পানিশ্বর ও আজবপুর বাজার সহ মেঘনার তীরবর্তী এলাকার নদী ভাঙ্গন রোধে ‘আশুগঞ্জ – পাকশিমুল বেড়িবাঁধ’ নির্মাণের দাবিতে শনিবার বিকালে আজবপুর বালুর মাঠে এক জনসমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা, স্বাধীনতা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সচিব অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু।

প্রবীন আওয়ামী লীগ নেতা,বিশিষ্ট সমাজসেবক সফিউল্লাহ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সরাইল উপজেলা কৃষকলীগের সভাপতি মোহাম্মদ শফিকুর রহমান , আশুগঞ্জ শিক্ষা উন্নয়ন পরিষদের সভাপতি অধ্যক্ষ মোঃ হাবিবুর রহমান, সরাইল উপজেলা স্বাশিপ সদস্য সচিব শাহগীর মৃধা, সরাইল উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক ফারুক হোসেন,আশুগঞ্জ সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমান উল্লাহ আমান,জেলা ছাত্রলীগের সহসম্পাদক মারুফ খান, প্রভাষক রুহল আমিন,মাজু মিয়া,মোঃ আপেল মাহমুদ,আক্তার হোসেন,আক্কাস আলী মন্ডল,মনজু মিয়া,উপজেলা ছাত্রলীগ নেতা কামরুল হাসান জয়,সফিক সিকদার,দীন ইসলাম,গোলাম হোসেন,সানজু মিয়া প্রমুখ।

প্রধান অতিথি অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু বক্তব্যে বলেন, সরাইলের মেঘনা তীরবর্তী এলাকার মানুষ শত শত বছর প্রাকৃতিক দুর্যোগের শিকার হয়েছে। অনেক পরিবার নদী ভাঙ্গনে সর্বশান্ত হয়েছে। বিশেষ করে শত বছরের পুরাতন পানিশ্বর বাজার ও আজবপুর বাজার আজ নদী ভাঙ্গনে নিশ্চিহ্ন হতে যাচ্ছে। আশুগঞ্জ বন্দরও আজ নদী ভাঙ্গনের ঝুকিতে রয়েছে। তিনি অনতিবিলম্বে নদী ভাঙ্গন রোধে যতাযত সরকারকে পদক্ষেপ নেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান। তিনি আশুগঞ্জ বাজার থেকে থেকে সরাইলের পাকশিমুল বাজার পর্যন্ত বেড়িবাঁধ নির্মাণের যে উদ্যোগ গ্রহণ করা হয়েছে তার সফল বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

অধ্যক্ষ শাহজাহান আলম সাজু বলেন,বৈশ্বিক মহামারি করোনা,ও রাশিয়া – ইউক্রেন যুদ্ধের নানাবিধ প্রভাব মোকাবেলা সফলভাবে সফল রাষ্টনায়ক শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। কিন্তু বিএনপি-জামাত ও দেশ বিরোধী চক্র আজ সরকারের বিরুদ্ধে নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এদের বিরুদ্ধে সজাগ থাকার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান। তিনি দেশের চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে পুনরায় বিজয়ী করার আহবান জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button