স্কুলের তহবিল তছরুপ করার অভিযোগে রংপুরের প্রধান শিক্ষকের বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ ।

উপবৃত্তির টাকা আত্মসাৎ, ফরম ফিলাপ, সেশন ও পরীক্ষার অতিরিক্ত ফি আদায় এবং স্কুলের তহবিল তছরুপ করার অভিযোগে রংপুরের গঙ্গাচড়ার আলদাতপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ  হয়েছে।

 

আজ বৃহস্পতিবার বেলা ১১ টায় এই মানববন্ধনে অংশ নেন কয়েকশো অভিভাবক এবং এলাকাবাসী। পরে তারা দাবি আদায়ে বিক্ষোভ করেন। তাদের অভিযোগ, স্কুলের প্রধান শিক্ষক খগেন্দ্রনাথ মহন্ত শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা কাটছাঁট করে প্রদান করেন। এছাড়াও সেশন ও পরীক্ষার ফি এবং ফরম ফিলাপের সময় অতিরিক্ত টাকা দিতে বাধ্য করেন। এছাড়াও রক্ত পরীক্ষার নামেও টাকা উত্তোলন করেছেন। এতে অভিভাবকরা অসহায় হয়ে পড়েছেন। এছাড়াও স্কুলের হিসেব-নিকেশের কোন বালাম বই না থাকায় প্রধান শিক্ষক সবকিছু নিজের পকেটস্থ করছেন। এসব বিষয় জানিয়ে জেলা প্রশাসক ও জেলা শিক্ষা অফিসারের কাছে আবেদন করেও কোনো সুরাহা মিলেনি। এ কারণে স্কুলটিতে পড়ালেখা বিঘ্ন হওয়ার পাশাপাশি স্বাভাবিক কার্যক্রম ঝিমিয়ে পড়েছে।

স্কুলটির অতীত ঐতিহ্য রক্ষার জন্য বিষয়গুলো তদন্ত করে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন মানববন্ধনকারীরা। তবে এসব অভিযোগ অস্বীকার করে প্রধান শিক্ষক খগেন্দ্রনাথ বলেছেন শিক্ষকদের অসহযোগিতার কারণে হিসাব-নিকাশের সমস্যা হয়েছে।

 

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button