হেক্সা জয়ের মিশনে আজ বিশ্বকাপের মাঠে নামছে ব্রাজিল

সাজ্জাদুর রহমান

হেক্সাজয়ের মিশনে আজ বিশ্বকাপে মাঠে নামছে ব্রাজিল। প্রতিপক্ষ সার্বিয়া। একাদশ গোপন রাখলেও বিশ্বজয় স্বপ্নটাকে গোপন করেনি কোচ তিতে। লুসাইল স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে রাত ১টায়।  আর স্টেডিয়াম নাইন সেভেন ফোরে রাত ১০টায় লড়বে পর্তুগাল ও ঘানা।

মধুর এক যন্ত্রণায় ব্রাজিল কোচ তিতে। বিশ্বকাপ দলে ৯ জন তারকা ফরোয়ার্ড। নেইমারের সঙ্গে পেদ্রো, রদ্রিগো, ভিনিসিয়াস জুনিয়র; যারা কিনা ইউরোপিয়ান ক্লাব ফুটবলের জ্বলজ্বলে নাম। হেক্সা মিশনে শক্তিশালী এই আক্রমণভাগের দিকে তাকিয়ে তিতে।

বাছাইপর্বে অপরাজিত থেকে বিশ্বকাপ নিশ্চিত করা সেলেসাওদের মূল ভরসা নিঃসন্দেহে নেইমার। দলের হয়ে আর দুটি গোল করলে পেলের পাশে নাম লেখাবেন তিনি। তাই বলা যায় নেইমারকে ঘিরেই রচনা হবে সার্বিয়া বধের রণকৌশল। আর্জেন্টিনা-জার্মানির হারে মোটেও শঙ্কিত নন কোচ তিতে।

প্রতিপক্ষ সার্বিয়া বাছাইপর্বে অপরাজিত থেকে কাতারের মাঠে। ২০০৬ থেকে প্রতি আসরে দ্বিতীয় রাউন্ডে খেলেছে দলটি। আর্জেন্টিনা ও জার্মানির হার বাড়তি অনুপ্রেরণা যোগাবে সার্বিয়াকে। তবে দলের তারকা ফরোয়ার্ড আলেকজান্ডার দিমিত্রোভের খেলা নিয়ে শঙ্কা কাটেনি।

দলের হয়ে শেষ বারের মতো বিশ্বকাপ খেলবেন ক্রিস্টিয়ানো রোনালদো। এইচ গ্রুপের প্রথম ম্যাচে ঘানার বিপক্ষে শক্তিমত্তায় বেশ এগিয়ে পর্তুগাল। পুরো ফিট একাদশ পাবেন পর্তুগিজ কোচ। মূলপর্বে প্রতিটি ধাপ কঠিন হবে বলে জানান ফার্নান্দো সান্তোস।

এক আসর পর বিশ্বআসরে আফ্রিকান প্রতিনিধি ঘানা। শেষ ৮ ম্যাচে ৭ জয়ের আত্মবিশ্বাসটা তুঙ্গে ব্ল্যাক স্টারদের। এরআগে, একবারের মুখোমুখিতে ঘানাকে হারায় পর্তুগাল। এবার প্রতিশোধের অপেক্ষা।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button