২০ পিস স্বর্ণেরবারসহ স্বর্ণপাচারকারী আটক 

শিশির কুমার সরকার, যশোর প্রতিনিধি। 

যশোরের বেনাপোল পুটখালী সীমান্তে ভারতে পাচারের সময় ২০পিস স্বর্ণের বারসহ হৃদয় হোসেন (২৫) নামের এক যুবককে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) সদস্যরা। আটক স্বর্ণের ওজন ২ কেজি ৩৩৩ গ্রাম।

শনিবার (১৭ সেপ্টেম্বর) বিকালে বেনাপোল সীমান্তের পুটখালী-বালুন্ডা সড়কের উপর থেকে স্বর্ণের বারসহ তাকে আটক করে। আটক হৃদয় হোসেন স্থানীয় বেনাপোল পৌরসভার কাগজপুকুর গ্রামের রেজাউল ইসলামের ছেলে।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান পিএসসি জানান, স্বর্ণ পাচারের গোপন সংবাদের ভিত্তিতে সংগীয় ফোর্স নিয়ে পুটখালী বালুন্ডা সড়কে অভিযান পরিচালনা করে সন্দেহভাজন হৃদয় হোসেন নামের ব্যক্তির হাতে থাকা শপিং ব্যাগ সহ তাকে আটক করা হয়। এ সময় তার কাছে থাকা শপিং ব্যাগ তল্লাশী করে ২০টি স্বর্ণের বার পাওয়া যায়। যার ওজন ২ কেজি ৩৩৩ গ্রাম এবং আনুমানিক মূল্য প্রায় ২ কোটি টাকার বেশি।

অধিনায়ক আরও বলেন, যশোর সীমান্ত দিয়ে কোনো রকমই ঠেকানো যাচ্ছে না স্বর্ণ চোরাচালান। একের পর এক স্বর্ণের চালান আটক করছে বিজিবি। গত আগষ্ট ও সেপ্টেম্বর ২ মাসে ৭টি চালানে প্রায় সাড়ে ১৪ কেজি স্বর্ণ সহ ৮ জন পাচারকারীকে আটক করেছে বিজিবি। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ১৩ কোটি টাকা। গডফাদাররা ধরা ছোঁয়ার বাইরে থাকলেও আস্তে আস্তে তাদের চালানগুলো আটক করে তাদের সর্বশান্ত করে দিবো। তাদের আইনের আওতায় এনে স্বর্ন চোরাচালান সীমান্ত থেকে নির্মুল করে দিবো।

আটককৃত স্বর্ণপাচারকারীর বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় পুলিশে সোপর্দ করা হয়েছে।

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button