অনলাইনে এক প্রতারক চক্রের ফাঁদে পড়ে অতিষ্ঠ রাজশাহীর এক যুবক।

মেহেদী হাসান শ্যামল, রাজশাহী ব্যুরো

অনলাইনে এক প্রতারক চক্রের ফাঁদে পড়ে অতিষ্ঠ হয়ে উঠেছেন রাজশাহীর এক যুবক। তাদের প্রতারণার মাশুল দিতে হচ্ছে রাজশাহীর তালাইমারী এলকার আজম আলী নামের ওই যুবককে।

বৃহস্পতিবার রাজশাহী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে বলেন, গত এক মাসে অনলাইনে বিভিন্ন প্লাট ফর্মে আমার কিছু ছবি এবং আমার জাতীয় পরিচয় পত্রের ছবি ব্যবহার করে সারাদেশ ব্যাপি বিভিন্ন মানুষের কাছে থেকে কয়েক লক্ষ টাকা, বিকাশ, নগদের মাধ্যমে হাতিয়ে নিয়েছে। বর্তমানেও প্রতারণা চলমান রয়েছে। এমতাবস্থায় প্রশাসনের সহযোগিতা এবং সারাদেশের সাধারণ মানুষকে সতর্ক করতে সাংবাদিক সম্মেলন।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

আজম আলী বলেন, বর্তমানে আমি অনলাইনে Fiverr.com প্লাট ফরমে ডিজিটাল মার্কেটিং এর উপরে কাজ শিখতেছি। গত ১০/০৮/২০২২ তারিখ একজন অজ্ঞাত ব্যক্তির সাথে অনলাইনের International Payment center BD ফেসবুক পেজ যার মোবাইল নং ০১৩০৩৬০৬৯৮৭ এবং ইমেইল nayeemur29@gmail.com এ যোগাযোগ হয়।

অনলাইনে আমার কাজের জন্য অল্প কিছু ডলার কেনার ব্যাপারে তাহার সাথে চ্যাট এবং ঐ পেজের নাম্বারে কথা হয়। তিনি আমার কাছ থেকে আমার কিছু ব্যক্তিগত ছবি, আমার জাতীয় পরিচয়পত্রের ছবি, আমার পিতার জাতীয় পরিচয় পত্রের ছবি ও ব্যক্তিগত তথ্য চায়। পরবর্তীতে হোয়াটস এ্যাপে এর মাধ্যমে যাহার মোবাইল নম্বর ০১৯৬৪১৬৮২৫৭ এ আমার সকল তথ্য ও ছবি প্রেরণ করি।

কিন্তু তিনি কৌশলে আমার সরলতার সুযোগ নিয়ে আমার সকল তথ্যসংগ্রহ করে। আমার সাথে যোগাযোগ বন্ধ করে দেয়। তারপর আমি বুঝতে পারি আমি প্রতারিত হয়েছি। কয়েকদিন পর এটাও বুঝতে পারি এটি একটি সংঘবদ্ধ প্রতারক চক্র। যারা আমার নাম এবং ছবি ব্যবহার করে আরেকটি হোয়াটসএ্যাপ নম্বর ০১৯৬৫৩৮৫৭৯৪ খুলে এবং তাদের প্রতারণার কাজে আমার সকল তথ্য ব্যবহার করে সাধারণ মানুষের কাছে সেগুলো প্রেরণ করে প্রতারনা করছে।

তিনি আরও বলেন, আমি তারপর জানতে পারি একজন ভদ্রমহিলার কাছে এই চক্র বিকাশের মাধ্যমে ১লক্ষ ৭০হাজার টাকা হাতিয়ে নিয়েছে এবং ভুক্তভুগীর কাছে থেকে নম্বরগুলো সংগ্রহ করি । যার সবগুলোই বিকাশ পারসোনাল নাম্বার ।

ঘটনাটি জানার পরেই গত ১১/০৯/২০২২ ইং তারিখে বোয়ালিয়া মডেল থানা, আর.এম.পি রাজশাহীতে সকল তথ্য উপাত্ত ঘটনার বর্ণনা তুলে ধরে সাধারন ডায়রী দায়ের করি। জিডি নং-৫৬৫ তার । পরের দিন, সাইবার ক্রাইম ইউনিট রাজশাহী, বিষয়টি অবহিত করি এবং র‍্যাব-৫ রাজশাহীকে লিখিত অভিযোগ দেয়।

 

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button