আন্তর্জাতিক

স্পোর্টস ক্লাবের ছাদ ধসে আর্জেন্টিনায় ১৩ জনের মৃত্যু

আর্জেন্টিনার বন্দর নগরী বাহিয়া ব্লাঙ্কায় এক স্পোর্টস ক্লাবের ছাদ ধসে কমপক্ষে ১৩ জনের মৃত্যু হয়েছে। কর্তৃপক্ষ বলছে, শনিবার (১৬ ডিসেম্বর) একটি শক্তিশালী ঝড়ের কারণে এ ঘটনা ঘটেছে। এতে আরও বেশ কিছু মানুষ ধ্বংসস্তূপের নিচে আটকে পড়েছেন। তাদের উদ্ধারে তৎপরাতা চালাচ্ছেন উদ্ধারকারীরা।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি প্রতিবেদনে জানিয়েছে, শহরটির মেয়রের কার্যালয় সূত্রে জানা গেছে, স্পোর্টস ক্লাবটিতে স্কেটিং প্রতিযোগিতা চলছিল। প্রবল বৃষ্টি ও ঝড়ের ফলে একপর্যায়ে সেখানকার ছাদ ধসে পড়ে। পরে এক বিবৃতিতে মিউনিসিপ্যালিটি জানিয়েছে, ‘দুর্ভাগ্যবশত, জরুরি পরিষেবা বাহিয়েন্স ডেল নর্তে ক্লাবে ১৩ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে’।

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ছাদ ধসে পড়ার সময় শহরটিতে ঘণ্টায় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১৪০ কিলোমিটারেরও বেশি। ঝড়ের কারণে শহরের কিছু অংশ বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গেছে। পরে দেশটিতে ঘণ্টায় ১৫০ কিলোমিটারেরও বেগে ঝড়ের পূর্বাভাস দেয়া হয়।

এ ঘটনার পর বাহিয়া ব্লাঙ্কার মেয়র ফেদেরিকো সুসবিয়েলস বাসিন্দাদের বিচক্ষণতার সঙ্গে চলাফেরা করার জন্য অনুরোধ করেছেন। পাশাপাশি তিনি অপ্রয়োজনীয় ভ্রমণ করা থেকে বিরত থাকারও আহ্বান জানিয়েছেন। এদিকে দেশটির প্রেসিডেন্ট জাভিয়ের মিলিয়ের কার্যালয় থেকে জারি করা এক বিবৃতিতে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করা হয়েছে।

এক্সে (পূর্বের টুইটার) এক পোস্টে দেশটির বিদ্যুৎ বিভাগ জানিয়েছে, বৈরি আবহাওয়ার প্রভাবে সৃষ্ট বিভ্রাটের মোকাবেলার জন্য আমরা প্রস্তুত আছি। এ সময় বাসিন্দাদের সতর্কতা অবলম্বন করে চলাচল করা এবং বিদ্যুতের লাইন বা অন্যান্য ক্ষতিগ্রস্থ বৈদ্যুতিক সরঞ্জাম থেকে দূরে থাকার জন্য অনুরোধ করাছি। এ সময় কোন অনাকাঙ্ক্ষিত ঘটনায় যোগাযোগ করার জন্য ৯১১ বা তাদের দেয়া নাম্বারে অতি দ্রুত জানাতে বলা হয়েছে।

author avatar
Ujjwal Roy
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button