আন্তর্জাতিক

২৪ ঘণ্টায় নিহত আরও ৩০০, গাজায় প্রাণহানি ছাড়াল ১৮ হাজার

মোহনা অনলাইন

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় আবারও হামলায় চালিয়েছে ইসরায়েল। এবারের ইসরায়েলি হামলায় গত ২৪ ঘণ্টায় প্রায় ৩০০ জনের মৃত্যু হয়েছে। এতে করে নিহতের সংখ্যা ১৮ হাজার ছাড়িয়েছে। রবিবার অবরুদ্ধ গাজায়  ইসরায়েলি অভিযান অব্যাহত ছিল।

উত্তর গাজা সহ যেখানে পুরো এলাকাগুলি বিমান হামলায় সমতল হয়ে গেছে। যেখানে ছয় সপ্তাহেরও বেশি সময় ধরে স্থল অভিযান চালানো ইসরায়েলি  সেনারা হামাস যোদ্ধাদের কাছ থেকে প্রবল প্রতিরোধের মুখোমুখি হচ্ছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কুদরা টেলিফোনে দেওয়া এক  সাক্ষাৎকারে জানিয়েছেন গাজায় গত ২৪ ঘণ্টায় ২৯৭ জন নিহত এবং ৫৫০ জনের বেশি আহত হয়েছেন। গত দুই মাসে মৃতের সংখ্যা ১৮ হাজার ছাড়িয়েছে তাদের অধিকাংশ নারী ও শিশু।

এদিকে গাজায় অব্যাহত হামলাকে কেন্দ্র করে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ও ফিলিস্তিনি সশস্ত্র প্রতিরোধী গোষ্ঠী হামাস একে অপরকে হুমকি দিয়েছেন। আবার ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে এক ফোনালাপে ইসরায়েলি আগ্রাসনের তীব্র নিন্দা জানান রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি বলেন, রাশিয়া সন্ত্রাসবাদের নিন্দা জানায় কিন্তু গাজায় যে মানবিক বিপর্যয় তা মেনে নিতে পারে না।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button