Site icon Mohona TV

হুতিদের হামলায় ক্ষতিগ্রস্ত কার্গো জাহাজটি তলিয়ে গেছে

ছবি: সংগৃহীত

ইয়েমেনের বিদ্রোহী গোষ্ঠী হুতিদের হামলায় ক্ষতিগ্রস্ত কার্গো জাহাজ রুবিমার দক্ষিণ লোহিত সাগরে তলিয়ে গেছে।গত মাসে হুতিদের হামলায় জাহাজটি ক্ষতিগ্রস্ত হয়। শনিবার ইয়েমেনের আন্তর্জাতিকভাবে স্বীকৃত সরকার এ তথ্য জানায়।

গত নভেম্বর থেকে হুতি বিদ্রোহীরা লোহিত ও কৃষ্ণ সাগরে ইসরায়েল এবং পশ্চিমাদের মালিকানাধীন জাহাজে হামলা শুরু করে। গত ৭ অক্টোবর ইসরায়েল-হামাস যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ফিলিস্তিনিদের সমর্থনে পশ্চিমা জাহাজে হামলা চালিয়ে আসছে হুতিরা। বাণিজ্যিক জাহাজে হুতিদের হামলা শুরুর পর লোহিত সাগরে জাহাজডুবির প্রথম ঘটনা এটি। গোষ্ঠীটি বলেছে, তারা গাজায় ইসরায়েলি হামলার প্রতিশোধ এবং ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানাতে এই হামলা করছে।

ইয়েমেন সরকারের বিবৃতিতে বলা হয়েছে, শুক্রবার রাতে এমভি রুবিমার জাহাজটি ডুবে গেছে। এ ঘটনায় পরিবেশগত বিপর্যয়ের কথা বলা হয়। এর আগে মার্কিন সামরিক বাহিনীর সেন্ট্রাল কমান্ড জানায়, হামলার সময় জাহাজটিতে ৪১ হাজার টনের বেশি সার ছিল।

মার্কিন সামরিক বাহিনী আগেও বলেছিল, হামলার ফলে মালবাহী জাহাজটির উল্লেখযোগ্য ক্ষতি হয়েছে। এমনকী জাহাজ থেকে ২৯ কিলোমিটার পর্যন্ত তেল ছড়িয়ে পড়েছে।

author avatar
Online Editor SEO
Exit mobile version