একজন কাজলি বিবির ঘুড়ে দাঁড়ানোর গল্প

আতিক রহমান, বগুড়া প্রতিনিধি

কাজলি বিবি ভিক্ষাবৃত্তি ছিল যার পেশা। ভিক্ষাবৃত্তি করে কোনমতে খেয়ে না খেয়ে চলছিল তার সংসার। তার কষ্টের খবর শুনতে পান শিবগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান মানিক।

২০২১ সালের এপ্রিল মাসের ৫ তারিখে পৌরসভার মেয়র তৌহিদুর রহমান মানিকের অনুরোধে উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবির একটি গাভী জীবিকা নির্বাহের জন্য দেন। বছরের পরিক্রমায় কিছুদিন পূর্বে সে গাভীটি বাচ্চা দেয়। আজ মেয়র বরাবরের মত এলাকা পরিদর্শনের অংশ হিসেবে পাইকপাড়া গেলে দেখা হয় বিধবা কাকলি বিবির সাথে।

অতি উৎসাহের সাথে সে তার গাভী ও বাছুরটি দেখান মেয়রসহ তার সফরসঙ্গীদের। স্বামীহারা এক কন্যার জননী কাজলি বিবির উৎসাহ ও আনন্দ দেখে অশ্রুসিক্ত হয়ে পড়েন শিবগঞ্জ পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান মানিক । তিনি বলেন, কিভাবে একজন বৃদ্ধা খুশিতে এতটা উৎফুল্ল হতে পারে তাকে না দেখলে বোঝা সম্ভব না।

কাজলি বিবি জানান, এখন তার দরকার একটি মাথা গোঁজার জায়গার। কেননা গাভী নিয়ে তার বর্তমান অবস্থান অন্য মানুষের জায়গায়। তবে কাজলীকে মেয়র আশ্বাস দেন, একটি নতুন ঘর নির্মাণ করে দ্রুত তার কষ্ট লাঘব করার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button