বাংলাদেশের হেড কোচ রাসেল ডমিঙ্গোর পদত্যাগ

স্পোর্টস ডেস্ক

অবশেষে বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচের পদ থেকে পদত্যাগ করেছেন রাসেল ডমিঙ্গো । আগামী ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত ওয়ানডে ও টেস্ট দলের দাযিত্বে থাকার কথা থাকলেও তিনি বাংলাদেশে কাজ না করার সিদ্ধান্ত নিয়েছেন।

ডমিঙ্গোর পদত্যাগের খবর জানিয়ে ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ইএসপিএনক্রিকইনফো জানায়, ভারতের বিপক্ষে বাংলাদেশের ঢাকা টেস্ট শুরু হওয়ার ২ দিন পর মঙ্গলবার (২৭ ডিসেম্বর) পদত্যাগের সিদ্ধান্ত বোর্ডকে জানিয়েছেন ডমিঙ্গো। সিরিজ শেষেই অবশ্য বড়দিন উদযাপনের জন্য পরিবারের কাছে ছুটে যান তিনি।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

তবে বোর্ড ইতোমধ্যে ডমিঙ্গোর বিকল্প খোঁজা শুরু করেছে। বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস ঢাকা টেস্টের পর জানিয়েছিলেন, টি-টোয়েন্টির পর টেস্টেও নতুন কোনো কোচ খুঁজছেন তারা। তাই বাংলাদেশে যে ডমিঙ্গোর অধ্যায়ের খুব বেশি বাকি নেই তা স্পষ্ট ছিল।

এর আগে গত এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শ্রীধরন শ্রীরামকে টেকনিক্যাল কনসালটেন্ট পদ দিয়ে সংক্ষিপ্ততম ফরম্যাটের প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয় বিসিবি। এতেই স্পষ্ট ছিল, ডমিঙ্গোর ওপর আস্থা ক্রমশ কমছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের । তবে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত চুক্তি ছিল বলে এই ফরম্যাটে অন্তত ডমিঙ্গো থাকবেন- এমনটি ধরে নিয়েছিলেন সবাই। বোর্ডের ঊর্ধ্বতন মহলে গুঞ্জন দানা বাঁধার আগেই শেষপর্যন্ত ডমিঙ্গো নিজেই নিলেন পদত্যাগের সিদ্ধান্ত।

প্রসঙ্গত, ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের পর স্টিভ রোডসকে ছাঁটাই করার পর প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয় দক্ষিণ আফ্রিকার সাবেক খেলোয়াড় ও প্রধান কোচ রাসেল ডমিঙ্গোকে।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button