‘কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি শৃঙ্খলা সর্বত্র’ প্রতিপাদ্যে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উদযাপন

ঊষা ফেরদৌস।

জনগণ সচেতন না হলে সমাজের অপরাধ নিয়ন্ত্রণ সম্ভব নয় বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এতে ব্যর্থ হলে ভবিষ্যৎ প্রজন্মের কাছে দায়বদ্ধ থাকতে হবে বলেও মত দেন তিনি।

আর, শুধু মামলা দিয়ে মাদক নির্মূল সম্ভব নয় বলে মনে করেন বিদায়ী ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম। এদিকে, জনগণের কাছাকাছি থেকে দায়িত্ব পালন করায় জঙ্গিবাদ দমন সম্ভব হয়েছে বলে মন্তব্য করেছেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। রাজধানীতে কমিউনিটি পুলিশিং-ডে’র আলোচনায় এসব কথা বলেন তারা।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

‘কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি শৃঙ্খলা সর্বত্র’ প্রতিপাদ্যে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উদযাপন করছে বাংলাদেশ পুলিশ। এ উপলক্ষে ঢাকা মহানগর পুলিশের সদর দপ্তর থেকে একটি শোভাযাত্রার আয়োজন করা হয়। বিভিন্ন সড়ক ঘুরে এটি রাজারবাগ পুলিশ লাইন্সে গিয়ে শেষ হয়।

এ উপলক্ষে রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত আলোচনায় ডিএমপির বিদায়ী কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, মাদক নিমূলে পুলিশের সঙ্গে সর্বস্তরের মানুষকে কাজ করতে হবে।

এতে অংশ নিয়ে আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, দুর্নীতি দমনে সরকারের জিরো টলারেন্স বাস্তবায়নে কাজ করছে কমিউটি পুলিশ।

আর, জনগণ সঙ্গে থাকলে অপরাধ দমনে বাধা থাকে না বলে মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এ সময় কিশোর গ্যাং নির্মূলে কমিউনিটি পুলিশকে কাজ করার আহবানও জানান তিনি।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button