কালশী মোড়ে নির্মিত ফ্লাইওভার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নাসির উদ্দিন

ভোটে অনিয়ম করে নয়, দেশের উন্নয়ন আর জনগণের আস্থা নিয়েই ক্ষমতায় এসেছে আওয়ামী লীগ। এমন মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভোট চোরকে মানুষ কখনো মেনে নেয় না।

আজ রবিবার (১৯ ফেব্রুয়ারি) সকালে কালশী মোড়ে নির্মিত ফ্লাইওভার ও সড়ক প্রশস্তকরণ প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

কালশীর বালুর মাঠকে বিনোদন পার্ক করার ঘোষণা দিয়ে শেখ হাসিনা বলেন, স্মার্ট বাংলাদেশের মতো ঢাকাকে স্মার্ট সিটি হিসেবে গড়ে তোলা হবে। এবারের রমজানে প্রয়োজনীয় পণ্যের ক্ষেত্রে এক কোটি মানুষকে বিশেষ সুবিধা দেয়ার কথাও বলেন প্রধানমন্ত্রী।

২ দশমিক ৩-৪ কিলোমিটার দীর্ঘ কালশী ফ্লাইওভারে র‌্যাম্প সংখ্যা পাঁচটি। ফ্লাইওভারে ওঠা যাবে মিরপুর ডিওএইচএস এবং ইসিবি চত্বর থেকে। কালশী মোড়ে শুধু নামার সুযোগ রাখা হয়েছে। এছাড়া ৩ দশমিক ৭ কিলোমিটার সড়ক প্রশস্তকরণ, অযান্ত্রিক যানের জন্য আলাদা লেন এবং দুটি করে পুলিশ বক্স ও ফুটওভার ব্রিজ নির্মাণ করা হয়েছে। প্রকল্পটি বাস্তবায়ন করেছে সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ারিং ব্রিগেড ও ডিএনসিসি।

কালশী বালুর মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রকল্প উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বক্তব্যে ঢাকাকে স্মার্ট নগরীতে রূপান্তরের পরিকল্পনার কথা জানিয়ে কালশী বালুর মাঠকে বিনোদন পার্ক করার ঘোষণা দেন সরকার প্রধান।

কেবল ভূমি ও গৃহহীনদের জন্য নয়, অবাঙালীদের আবাসনের পরিকল্পনার কথা জানিয়ে, রমজানে হতদরিদ্রদের জন্য বিশেষ সুবিধা নিশ্চিতের কথাও বলেন প্রধানমন্ত্রী ।

আওয়ামী লীগ দেশের উন্নয়নে কাজ করলেও বিএনপি আমলে দেশ পিছিয়ে যায়। এমন মন্তব্য করে শেখ হাসিনা বলেন, ১৯৯৬ সালে ভোটচুরি করে ক্ষমতায় যেতে চেয়েছিলো বিএনপি। কিন্তু জনগণ মেনে নেয়নি।

শত বাধা উপেক্ষা করেও দেশকে উন্নয়নের চূড়ায় নিয়ে যাওয়ার অঙ্গীকার করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button