জাতির পিতার বাংলাদেশে একটি মানুষও ঠিকানাবিহীন থাকবে না : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

চতুর্থ পর্যায়ে ৩৯ হাজার ৩শ’ ৬৫টি পরিবারকে জমিসহ ঘর উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরইমধ্যে ঘর দেয়া এলাকাগুলোতে নতুন কেউ গৃহহীন থাকলে তাদেরও তালিকা তৈরির নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা।

বুধবার (২২ মার্চ) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে এ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি। বলেন, জাতির পিতার বাংলাদেশে একটি মানুষও ঠিকানাবিহীন থাকবে না। কেউ যাতে সমাজের বোঝা না হয়,সে লক্ষ্য নিয়েই কাজ করছে বর্তমান সরকার। সবশেষ ৭ জেলা ও ১৫৯টি উপজেলাকে শতভাগ ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

প্রত্যেক পরিবারের মাঝে দুই শতাংশ জমির মালিকানাসহ ৩৯ হাজার ৩৬৫টি একক গৃহ হস্তান্তর করা হয়েছে। গাজীপুরের শ্রীপুর উপজেলার নয়াপাড়া আশ্রয়ণ প্রকল্প, সিলেটের গোয়াইনঘাট উপজেলার নওয়াগাঁও আশ্রয়ণ প্রকল্প এবং বরিশালের বানারীপাড়া পৌরসভার উত্তরপাড় আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সঙ্গে সরাসরি মতবিনিময় করেন শেখ হাসিনা।

এর আগে, প্রথম ধাপে ৬৩ হাজার ৯৯৯টি, দ্বিতীয় ধাপে ৫৩ হাজার ৩৩০টি এবং তৃতীয় ধাপে ৫৯ হাজার ১৩৩টি ঘর হস্তান্তর করেন প্রধানমন্ত্রী।

আজ চতুর্থ ধাপে হস্তান্তরের পর মোট গৃহের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ১৫ হাজার ৮২৭টি। আর, দেশে ভূমিহীন-গৃহহীনমুক্ত জেলার সংখ্যা ৯ এবং উপজেলার সংখ্যা এখন ২১১টি। এর আগে, পঞ্চগড় ও মাগুরা জেলাকে ভূমিহীন-গৃহহীন হিসেবে ঘোষণা করেন সরকারপ্রধান।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button