দ্বাদশ জাতীয় নির্বাচনে জাতিসংঘের সহযোগিতার প্রস্তাব নাকচ

অনলাইন ডেস্ক

আগামী জাতীয় সংসদ নির্বাচনে জাতিসংঘের সহযোগিতার প্রস্তাব প্রত্যাখ্যান করেছে বাংলাদেশ। সরকারের এই অবস্থান স্পষ্ট করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তবে ভোট পর্যবেক্ষণে বিদেশিদের স্বাগত জানানো হবে বলে জানিয়েছেন তিনি।

সোমবার (৩ এপ্রিল) পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বাংলাদেশে জাতিসংঘের আবাসিক প্রতিনিধি গোয়েন লুইসের বৈঠক হয়। ঘণ্টাখানেকের বেশি সময় ধরে চলা এই বৈঠকে গোয়েন লুইস বলেন, সরকার চাইলে নির্বাচনে যেকোনো সহযোগিতা করতে প্রস্তুত জাতিসংঘ। কিন্তু এই প্রস্তাব নাকচ করে দেন পররাষ্ট্রমন্ত্রী।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

জাতিসংঘের সহযোগিতা না নেয়ার কারণ হিসেবে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ড. এ কে আব্দুল মোমেন বললেন, আমরা যথেষ্ট পরিপক্ব। নির্বাচন করার জন্য যেসব ইনস্টিটিউশন দরকার, সুন্দর, স্বচ্ছ, গ্রহণযোগ্য নির্বাচনের জন্য সেই ইনস্টিটিউশন আমরা মোটামুটি তৈরি করেছি।

তিনি আরও বলেন, নির্বাচনে বিদেশি পর্যবেক্ষক নিয়ে সরকারের কোনো আপত্তি নেই। যদিও অনেক উন্নত দেশ এগুলো নেয় না। কিন্তু আমাদের এটা নিতে কোনো আজাতিংঘসহ বিদেশিদের সহযোগিতা প্রস্তাব নাকচপত্তি নেই। আমরা তাদের (পর্যবেক্ষকদের) স্বাগত জানাই। তারা এসে দেখুক, আমাদের দেশে কত সুন্দর, স্বচ্ছ, আনন্দঘন পরিবেশে নির্বাচন হয়।

এ কে আব্দুল মোমেন আরও বললেন, আমরা স্বচ্ছ ভোটার তালিকা তৈরি করেছি। বায়োমেট্রিক ভোটার তালিকা, যাতে কোনো ধরনের ফ্রড বা ভুয়া ভোট না হয়। আমরা একটা শক্তিশালী নির্বাচন কমিশন তৈরি করেছি। তারা যথেষ্ট সক্ষমতা রাখে। সেজন্য আমাদের অন্যদের কোনো সাহায্যের প্রয়োজন নেই।

 

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button