বরিশালসংবাদ সারাদেশ

পিরোজপুরে স্বল্পমূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রি

মোঃ নুর উদ্দিন, পিরোজপুর

পবিত্র রমজান উপলক্ষে প্রাণীজ ও আমিষ জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার লক্ষে পিরোজপুরে জেলা প্রাণিসম্পদ দপ্তর ভ্রাম্যমান দুধ, ডিম ও মাংস বিক্রয় কার্যক্রম শুরু করেছে।
বুধবার (২৭ মার্চ,) বেলা সাড়ে ১১টায় পিরোজপুর জেলা প্রশাসক কার্যালয় চত্বরে এ কার্যক্রমের উদ্বোধন করেন পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান।
এসময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, বরিশাল বিভাগীয় প্রাণিসম্পদ দপ্তরের পরিচালক ড. মোঃ আবু সুফিয়ান, পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মোহাম্মদ মোঃ মুকিত হাসান খাঁন।
এ কার্যক্রমে প্রতি লিটার দুধ ৬০ টাকা, প্রতি ডজন ডিম একশত টাকা এবং প্রতি কেজি গরুর মাংস ৬৫০ টাকায় কিনতে পারবেন নিম্ন আয়ের মানুষ।
উপস্থিত ক্রেতারা জানান, যেখানে বাজারে মাংস, দুধ, ডিমসহ নিত্যপ্রযোজনীয় পণ্য সামগ্রীর দাম বৃদ্ধি সেখানে সরকার সুলভ মূল্যে এসব পণ্য বিক্রি কার্যক্রম চালু করেছে সত্যি প্রশংসনীয় উদ্যোগ।
এতে পিরোজপুরের স্বল্প আয়ের মানুষ অনেক বেশি উপকৃত কবে। সরকারের এই কার্যক্রম চালু থাকুক রমজানের পরেও।
বরিশাল বিভাগীয় প্রাণিসম্পদ দপ্তরের পরিচালক ড. মোঃ আবু সুফিয়ান এই প্রতিবেদককে বলেন , পবিত্র মাহে রমজান উপলক্ষে আমাদের নিম্ন আয়ের মানুষদের প্রাণীজ আমিষ ক্রয় ক্ষমতার মধ্যে রাকার জন্য ভ্রাম্যমান দুধ, ডিম ও মাংস বিক্রয় কার্যক্রম শুরু করেছে। আমাদের এই কার্যক্রম চলবে আগামী ২৮ রমজান পর্যন্ত চলমান থাকবে।
জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান বলেন, বাজারে যেনো বিক্রেতারা অধিক মূল্যে পণ্য সামগ্রী বিক্রি করতে না পারে সে বিষয়ে আমাদের মনিটরিং অব্যাহত আছে। সরকার টিসিবির মাধ্যমে স্বল্প আয়ের মানুষদের অনেক সামগ্রী সুলভ মূলে দিচ্ছে। প্রাণিসম্পদ অধিদপ্তরের আয়োজনে এখন রমজানে সুলভ মূল্যে মাংস, দুধ ডিম দেয়া হচ্ছে। এতে নিম্ন আয়ের মানুষ উপকৃত হবে।
author avatar
Mohona Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button