জাতীয়

স্বাধীনতাবিরোধীরা সব জায়গায় দেশের বদনাম করে বেড়াচ্ছে : প্রধানমন্ত্রী

নাসির উদ্দিন

আগামী জাতীয় নির্বাচন চ্যালেঞ্জিং হবে। এ নিয়ে নানা ষড়যন্ত্র ও চক্রান্ত চলছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেন, স্বাধীনতাবিরোধীরা সব জায়গায় দেশের বদনাম করে বেড়াচ্ছে। আর বিদেশি অনুদানের আশায় একশ্রেণির মানুষও তাদের সঙ্গে যুক্ত হয়েছে।

আজ সোমবার (০৫ জুন) দুপুরে গণভবনে আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের উদ্দেশ্যে দেয়া বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

বিএনপিকে ভোট চোরের দল উল্লেখ করে তিনি বলেন, দলটির নেতাদের মুখে এখন সুষ্ঠু নির্বাচন আর গণতন্ত্রের ছবক শুনতে হচ্ছে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা, ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে গুম খুনের ও বিচারহীনতার সংস্কৃতি চালু করে বিএনপি। জাতির পিতার হত্যার পর বিচার চাওয়ার, বিচার পাওয়ার অধিকার ছিল না। সেই বিচার না পাওয়ার অবস্থা থেকে দেশকে মুক্ত করতে পেরেছেন বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, মানুষ যেন ন্যায় বিচার পায় সে ব্যবস্থা আওয়ামী লীগ সরকার করে দিয়েছে। স্বল্প সময়ে বিনা ভোগান্তিতে মানুষ যাতে বিচার পায় সেজন্য সরকার বিচারব্যবস্থাকে ডিজিটাল করে দিয়েছে। দেশে ধারাবাহিক গণতন্ত্র আছে বলেই গত সাড়ে ১৪ বছরে অভাবনীয় উন্নয়ন হয়েছে-বলেন প্রধানমন্ত্রী

এদিকে, বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত নেতারা সৌজন্য সাক্ষাত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। এ সময় তিনি বলেন, বিচারহীনতার সংস্কৃতি থেকে বের হয়ে আওয়ামী লীগই দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছে। চলমান দাবদাহে বিদ্যুৎসংকটে মানুষের কষ্ট হচ্ছে জানিয়ে তিনি বলেন, স্বাভাবিক অবস্থা ফেরাতে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে সরকার।

 

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button