২০২২ সালের হালনাগাদ ভোটার তালিকা প্রকাশ

এমআর আসাদ

২০২২ সালের হালনাগাদ ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। দেশে এখন মোট ভোটার ১১ কোটি ৯১ লাখ ৫১ হাজার ৪৪০ জন। যা গেলো বারের চেয়ে ৫ দশমিক এক-আট শতাংশ বেশি।

আজ বৃহস্পতিবার (০২ মার্চ) সকালে জাতীয় ভোটার দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে এ তালিকা প্রকাশ করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের দায়িত্ব কেবল একা কমিশনের নয়, এ জন্য ভোটার ও রাজনৈতিক দলগুলোর দায়িত্ব রয়েছে বলেও মত দেন সিইসি।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

নির্বাচন ভবন চত্বরে বেলুন ও পায়রা উড়িয়ে ৫ম জাতীয় ভোটার দিবসের উদ্বোধন করেন সিইসি কাজী হাবিবুল আউয়াল। এরপর একটি র‌্যালি বের হয়ে আশপাশের কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে। পরে, নির্বাচন ভবনের সামনে ২০২২ সালের হালনাগাদ ভোটার তালিকা প্রকাশ করেন সিইসি। এরপর নির্বাচন ও ভোটার তালিকা নিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সুষ্ঠু নির্বাচনের দায়িত্ব শুধুমাত্র কমিশনের নয় , এ জন্য ভোটার ও রাজনৈতিক দলগুলোকে আরো দায়িত্বশীল হতে হবে। সব দলের অংশগ্রহণে আগামী নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলক করতে রাজনৈতিক দলগুলোর মধ্যে ভারসাম্য আনা জরুরি বলেও মত দেন কাজী হাবিবুল আউয়াল।

রাজনৈতিক মতপার্থক্য নিরসনে দলগুলোকে আরো আন্তরিক হওয়ার আহ্বানও জানান প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল ।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button