ফরিদপুরে ১৫ দিনব্যাপী জসীম পল্লীমেলার উদ্বোধন

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে শুরু হয়েছে ১৫ দিনব্যাপী জসীম পল্লীমেলা । প্রধানমন্ত্রীর বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ডক্টর তৌফিক-ই-এলাহী (বীরবিক্রম) রবিবার বিকেলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে এ মেলার উদ্বোধন করেন।

ফরিদপুরের জেলা প্রশাসক ও জসীম ফাউন্ডেশনের সভাপতি অতুল সরকারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট শামসুলহক ভোলা, পুলিশ সুপার মো. আলীমুজ্জামান, ফরিদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক শাহ মো.ইশতিয়াক আরিফ, ফরিদপুর পৌর সভার মেয়র অমিতাভ বোস, হা-মীমগ্রæপের ব্যবস্থাপনা পরিচালক ও ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ. কে.আজাদ প্রমুখ।

সংশ্লিষ্টরা জানান, মেলায় হস্তশিল্প, গ্রামীণ মানুষের ব্যবহৃত নিত্য দিনের জিনিসপত্র, ঐতিহ্যবাহী ও কৃষি উপকরণ প্রদর্শনের লক্ষ্যে মোট ১৬১টি স্টল স্থাপন করা হয়েছে। আবহাওয়া অনুকলে থাকলে এবারেও জসিম মেলা হবে জমজমাট ও আকর্ষণীয়। কুমার নদীরতীরে প্রতিদিন বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠানে পল্লীগীতি, জারি, কবিগান, আবৃত্তি, ঐতিহ্যবাহী নৃত্য ও লোকগানের পরিবেশন করা হবে। এবারের মেলায় সার্কাসের ব্যবস্থা করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button