বিজ্ঞান ও প্রযুক্তি

অনলাইনে শিক্ষার্থীদের আয়ের সুযোগ দিচ্ছে ইটুডি ওয়ার্ল্ড স্কুল

মনিরুল ইসলাম

শিক্ষার্থী থেকে শুরু করে বিভিন্ন শ্রেণীপেশার মানুষকে ডিজিটাল প্লাটফর্মে দক্ষ করে তোলার পাশাপাশি তাদের উপার্জনের পথ করে দিচ্ছে ইটুডি ওয়ার্ল্ড স্কুল। ১ যুগেরও বেশি সময় ধরে আমেরিকাসহ বিভিন্ন দেশে চলছে এদের কার্যক্রম।

বাংলাদেশেও দক্ষ জনশক্তি তৈরি করতে কাজ শুরু করেছে প্রতিষ্ঠানটি। ইতিমধ্যেই এর সুফল পাচ্ছেন ৩০ জন উদ্যমী মানুষ। তবে তা আগামী কয়েক মাসের মধ্যেই বেড়ে দাঁড়াবে ৩০০ জনে।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

এই প্রথম বিশ্ব মানের গ্লোবাল ওয়ার্ক-স্ট্যাডি প্রোগ্রাম বাংলাদেশ আর আমেরিকান ব্যবস্থাপনায় যৌথ উদ্যোগে বিভিন্ন দেশে ছড়িয়ে দেয়া হয়েছে।  মাইক্রো ল্যান্ডিং, ম্যাস পাবলিক হেলথ ডেভেলপমেন্টের পর বাংলাদেশ এবার গ্লোবাল হিউম্যান লার্নিং এন্ড ডেভলপমেন্টে বিশ্বকে নেতৃত্ব দেবে বলে জানায় প্রতিষ্ঠানটির সিইও বারি কাহার।

মঙ্গলবার সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ সম্পর্কে বিস্তারিত তুলে ধরা হয়।  এ ধরনের কর্মসূচি দেশের বেকার জনগোষ্ঠীর জন্য কতটা সহায়ক হবে সেটাও তুলে ধরেন এই কর্মকর্তা।

শিক্ষার্থী, বেকার যুবশক্তি বা যে কোন পেশার মানুষকে গ্লোবাল ওয়ার্ক-স্ট্যাডি প্রোগ্রামে যুক্ত হওয়ার আহবান জানানো হয় সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা আইরিন কাহার ( PHD), রাশেদ নোমান (Country Mg of Augmedix BD), ইঞ্জিনিয়ার সুমিত কুমার সাহা ( CEO, FBSC), নাশিদ আলী (CEO PSB), ডা: নুসরাত জাহান বৃষ্টি – ( National Consultant, Health Refrom), মোঃ জহিরুল হক আরিফ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ ওয়ার্কিং ক্লাব।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button