আইনি বৈধতা না থাকায় রাজাকারের তালিকা প্রকাশ করতে পারেনি সরকার: মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী

তোফায়েল নিলয়, ফেনী প্রতিনিধি

আইনি বৈধতা না থাকায় রাজাকারের তালিকা প্রকাশ করতে পারেনি সরকার, ইতিমধ্যে তালিকা প্রণয়নের কমিটি করা হয়েছে নীতিমালা সংসদে পাশ হলেই তালিকাটি প্রকাশ করা হবে।

ফেনী দাগনভুঞাতে রঘুনাথপুর দারুল উলুম মহিউচ্ছুন্নাহ মাদরাসার ৯ম তম আন্তর্জাতিক ইসলামী মহা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের সাথে এসব কথা বলেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

এসময় তিনি আরো বলেন মুক্তিযোদ্ধাদের যাচাই বাছাই শেষ। এখন আপিলের শুনানি চলছে। তালিকা নামভুক্ত করতে অনৈতিক সুবিধা গ্রহণের কোন অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও ভাতা গ্রহনকারী ভুয়া মুক্তিযোদ্ধাদের শাস্তির ব্যবস্থা না হলেও ভাতা ফেরত নেয়া হবে।

শুক্রবার (০৬ জানুয়ারি) দুপুরে মাদ্রাসা সংলগ্ন মাঠে জুমার নামাজে অংশ গ্রহণ করেন অর্ধ লক্ষ ধর্মপ্রাণ মুসল্লি। নামাজ পড়ান মক্কা শরিফের রেফায়ী মসজিদের খতিব মতাসিম বিল্লাহ রা’ফাত। রঘুনাথপপুর দারুল উলুম মহিউচ্ছুন্নাহ মাদ্রাসার মুহতামিম ও লন্ডন এনটিভির ইসলামিক উপস্থাপক মাওলানা সালাউদ্দিন জাহাঙ্গীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের সাবেক অতিরিক্ত মহাপরিদর্শক মোঃ মাহবুব হোসেন, ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার দ্বিন মোহাম্মদ আন্তর্জাতিক ক্বেরাত সংস্থা বাংলাদেশের মহাসচিব সাইফুল্লাহ মাদানী, দাগনভূঞা উপজেলা নির্বাহি অফিসার নাহিদা আক্তার তালিয়া।

জুমার নামাজের পূর্বে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিশ্ব বিখ্যাত ইরানের ক্বারী সাঈদ তুসী যার মনমুগ্ধকর কোরআনের ধ্বনিতে মুখরিত হয় পুরো এলাকা। সম্মেলনে দেশ-বিদেশের বিখ্যাত আলেম-ওলামাসহ সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন। এছাড়া সম্মেলন শেষে ইসলামিক সংগীত পরিবেশন করেন ইসলামিক সাংস্কৃতিক সংগঠন কলরব।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button