ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা মামলার আসামীর মৃত্যুদণ্ড

মামুনুর রশিদ, লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরে ইউপি সদস্য ফারুক হোসেনকে হত্যার দায়ে মো. আমিন নামে এক ব্যাক্তির মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আজিজুল হক এ রায় দেন। রায়ের সময় দণ্ডপ্রাপ্ত আসামী আমিন আদালতে উপস্থিত ছিলেন। আমিন সদর উপজেলার উত্তর হামছাদী ইউনিয়নের শ্যামগঞ্জ গ্রামের বশির উল্যার ছেলে। তিনি জেলার সদর উপজেলার উত্তর হামছাদী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়কের দায়িত্বে ছিলেন।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

মামলা ও আদালত সূত্র জানায়, ২০১৭ সালের ৩১ মার্চ রাতে ইউপি সদস্য ওমর ফারুক শ্যামগঞ্জের পাটওয়ারী হাট বাজার থেকে বাড়ি যাবার পথে দূর্বত্তরা ধারালো অস্ত্র দিয়ে ওমর ফারুককে কুপিয়ে গুরুত্বর আহত করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে আশঙ্কাজনক অবস্থায় তাকে নোয়াখালীর হাসপাতালে নিয়ে গেলে ওইদিন রাত দেড়টার দিকে তার মৃত্যু হয়।

এ ঘটনায় ওমর ফারুকের স্ত্রী আমেনা খাতুন বাদি হয়ে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। এতে ৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৭ থেকে ৮ জনকে আসামী করা হয়। ওই মামলায় পুলিশ মো. আমিনকে গ্রেফতার করে।

২০১৮ সালের ১১ মে আদালতে হত্যা মামলার অভিযোগপত্র দাখিল করেন সদর থানার উপপরিদর্শক (এসআই) শামসুল আরেফিন। তিনি তদন্তে প্রতিবেদনে মামলায় তৃতীয় আসামী মো. আমিনকে একক অভিযুক্ত করে এবং বাকী আসামীদের ঘটনার সাথে সম্পৃক্ত নয় মর্মে উল্লেখ করেন।

দীর্ঘ শুনানি শেষে আদালতের বিচারক পুলিশের তদন্ত প্রতিবেদন এবং সাক্ষ্য প্রমানের ভিত্তিতে আসামী মো. আমিনের মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন। জেলা জজ আদালতের সরকারী কৌঁশুলী (পিপি) অ্যাডভোকেট জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

 

 

 

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button