এইচএসসিতে যারা পাস করেছে, তার চাইতে আসন সংখ্যা বেশি আছে: শিক্ষামন্ত্রী

রফিকুল ইসলাম বাবু, চাঁদপুর প্রতিনিধি

এইচএসসিতে যারা পাস করেছে, তার চাইতে আসন সংখ্যা বেশি আছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। 

তিনি আজ শনিবার ( ১১ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর শিল্পকলা একাডেমিতে ২ দিনব্যাপি সাহিত্য মেলার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ’এইচএসসি যারা পাশ করে, কেউ কেউ বিভিন্ন পেশাগত যে শিক্ষা সেখানে ভর্তি হবে। কেউ চিকিৎসাবিজ্ঞান, প্রকৌশল, স্থাপত্যে, কেউ আইন বিভাগে যান। অনেকেই আছে যারা উচ্চশিক্ষার জন্য বিশ্ববিদ্যালয়েও যান। এছাড়া সারাদেশে ২২৫৭ টি কলেজ আছে, সেখানেও উচ্চশিক্ষার জন্য শিক্ষার্থীরা যান। কেউ কেউ কারিগরি শিক্ষা বোর্ড ভর্তি হন। সব মিলেয়ে পাস করার চাইতে আসন সংখ্যা বেশি রয়েছে’।

শিক্ষা মন্ত্রী আরো বলেন, সারাদেশে বিএনপি অরাজগতা সৃষ্টি তৈরি করছে। আর তার বিরুদ্ধে দাঁড়িয়ে, বঙ্গবন্ধুর আদর্শের মানুষেরা আজকে শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে ইউনিয়ন পর্যায় পর্যন্ত শান্তি সমাবেশ করছে। যারা শান্তি নষ্ট করছে,  তাদের চিহ্নিত করে প্রতিহত করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন বরেণ্য কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন, বাংলা একাডেমির পরিচালক ড. আমিনুর রহমান সুলতান, জেলা প্রশাসক কামরুল হাসান, চা্ঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল প্রমূখ।

এর আগে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে জেলা প্রশাসক কামরুল হাসানের নেতৃত্বে এক শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমিতে এসে শেষ হয়। অনুষ্ঠানে জেলার সাহিত্যিক ও সাহিত্য প্রেমীদের মিলনমেলায় পরিণত হয়েছে।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button