পদ দিতে ফেনসিডিল কেনার টাকা চেয়ে ছাত্রলীগ নেতার অডিও ভাইরাল

মো.তারেক রহমান, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

ইউনিয়ন ছাত্রলীগের কমিটিতে পদ দেয়ার নামে ফেনসিডিল (ডাইল) কেনার কথা বলে ২০ হাজার টাকা দাবি করেছেন চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফিরোজ হাসান তারিফ। তাঁর কথোপকথনের একটি অডিও রেকর্ড ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। অডিও রেকর্ডে নেজামপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী ছাত্রলীগ কর্মীর কাছে ফেনসিডিল ও মিস্টি খাওয়া বাবদ টাকা দাবি করেন ফিরোজ হাসান তারিফ। এনিয়ে জেলাজুড়ে বইছে সমালোচনা। ইতিমধ্যে জেলা কমিটি কারনদর্শানো নোটিশ দিয়েছেন অভিযুক্ত ছাত্রলীগ নেতা ফিরোজ হাসান তারিফ কে।

ভাইরাল হওয়া অডিও রেকর্ড ও ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ সূত্রে জানা যায়, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ দেয়ার কথা বলে আসিফ আলী নামের এক ছাত্রলীগ কর্মীর কাছে ২০ হাজার টাকা দাবি করেন। এসময় টাকা না দিলে সিফাত উদ্দীনকে সাধারণ সম্পাদক করে দেয়া হবে বলেও হুশিয়ারি দেন ফিরোজ হাসান তারিফ। এসময় জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দকে মিষ্টি ও ফেনসিডিল খাওয়া বাবদ টাকাগুলো দিতে হবে বলে জানান তারিফ।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

জানা যায়,গত ২২ ফেব্রুয়ারী নাচোল উপজেলার নেজামপুর ইউনিয়ন ছাত্রলীগের আংশিক কমিটি অনুমোদন দেয় উপজেলা ছাত্রলীগ। সেখানে টাকা চাওয়া কর্মী আসিফ আলীকে বাদ দিয়ে সাধারণ সম্পাদক করা হয় সিফাত উদ্দীন কে। এক বছরের জন্য সভাপতি হিসেবে মো. শামীম সারোয়ার, সহ-সভাপতি পদে মো. নাইম ইসলাম, সাধারণ সম্পাদক মো. সিফাত উদ্দীন ও যুগ্ন সাধারণ সম্পাদক করা হয় মো. আসিফ আলীকে। কমিটির অনুমোদন দেন, নাচোল উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. আলসাবা ও সাধারণ সম্পাদক ফিরোজ হাসান তারিফ।

কমিটি অনুমোদনের আগে গত ২০ ফেব্রুয়ারী হওয়া অডিও রেকর্ডে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফিরোজ হাসান তারিফ নেজামপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসিফ আলীকে বলেন, নতুন কমিটিতে তোমাকে সাধারণ সম্পাদক করে দিব। যদিও উপর থেকে সিফাত উদ্দীনকে সাধারণ সম্পাদক করতে নানরকম চাপ আছে। তবুও আমি তোমাকেই করতে চাই। কিন্তু জেলা ছাত্রলীগের বড় ভাইদেরও একটা আশা থাকে, তাদেরকে মিষ্টি ও ডাইল (ফেনসিডিল) খাওয়া বাবদ বেশি না ২০ হাজার টাকা দিও।

ভাইরাল হওয়া কথোপকথনে পদপ্রার্থী আসিফ আলী টাকা দিতে অস্বীকৃতি জানালে ফিরোজ হাসান তারিফ বলেন, কমিটিতে পদে আসতে গেলে এমন খরচ লাগে। শিবগঞ্জের দিকে খোঁজ নিয়ে দেখো। একেকটা ইউনিয়ন কমিটির জন্য লাখ লাখ টাকা লেনদেন হয়। ওদের ওখানে ইনকাম আছে, তাই লেনদেনও বেশি। আমাদের এখানেও ইনকাম শুরু হয়ে যাবে। এতোদিন দলীয় এমপি ছিল না, তাও এখন হয়ে গেছে। আগামী ৬ বছরের জন্য দলীয় এমপি থাকবে ধরে নাও।

অডিও রেকর্ডে পদপ্রার্থী আসিফ আলী বলেন, আমি দলকে ভালোবাসি, সেই বিষয়টি বিবেচনা করে আমাকে পদ দেন। কিন্তু আমি এতো টাকা ম্যানেজ করতে পারব না। এসময় ফিরোজ হাসান তারিফ বলেন, ভেবে দেখে সীধান্ত নাও। অনেকেই এই পদ নেয়ার জন্য বারবার অনুরোধ করছে।

এবিষয়ে নাচোল উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফিরোজ হাসান তারিফ বলেন, আমাকে ফাঁসানোর জন্য এডিটিং করে এসব অডিও রেকর্ড ফাঁস করা হয়েছে। যেই ছাত্রলীগ কর্মী এই কাজটি করেছে, তাকেও ইউনিয়ন ছাত্রলীগের কমিটিতে পদ দেয়া হয়েছে। কিন্তু প্রত্যাশিত পদ না পেয়ে আবেগে এসব অডিও রেকর্ড ছড়িয়েছে। সিনিয়র নেতৃবৃন্দের সাথে এ বিষয়ে আলোচনা করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আতিকুজ্জামান আশিক জানান, বিষয়টি আমাদেরও দৃষ্টিগোচর হয়েছে। ফলে বুধবার সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী কাজে জড়িত থাকার অভিযোগে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে তাকে কারন দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে।

জেলা ছাত্রলীগের সভাপতি ডা. সাইফ জামান আনন্দ বলেন, আমাদের কাছে একটি অডিও রেকর্ড এসেছে, সেখানে নেজামপুর ইউনিয়ন ছাত্রলীগের কমিটিতে পদ দেয়ার কথা বলে ২০ হাজার টাকা দাবি করেন নাচোল উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফিরোজ হাসান তারিফ। এসময় সে বিভিন্ন অনৈতিক ও দলীয় শৃঙ্খলা পরিপন্থী নানরকম কথা বলেছে। তাই তাকে কারন দর্শানোর নোটিশ দেয়া হয়েছে আগামী তিন দিনের মধ্যে সশরীরে উপস্থিত হয়ে জবাব দিতে বলা হয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button