পরীক্ষা কেন্দ্রে নকল সরবরাহ করায় দপ্তরির কারাদণ্ড, শিক্ষার্থী বহিষ্কার

নোয়াখালী প্রতিনিধি

এসএসসি পরীক্ষায় নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার বজরা বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে শিক্ষার্থীকে নকল সরবরাহের অভিযোগে নজরুল ইসলাম সুমন নামের এক ব্যক্তিকে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একইসাথে পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় ওই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (০২ মে) বেলা ১১টার দিকে বজরা বহুমুখী উচ্চ বিদ্যালয় পরিদর্শনে গিয়ে এ অনিয়ম দেখতে পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন। কারাদণ্ড প্রাপ্ত নজরুল ইসলাম সুমন বজরা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারি (দপ্তরি)। বহিষ্কৃত শিক্ষার্থীর রোল নং-১৯৯১৭০।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, উপজেলার বজরা বহুমুখী উচ্চ বিদ্যালয় পরীক্ষার কেন্দ্র পরিদর্শনের অংশ হিসেবে সকালে বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা চলাকালে ওই বিদ্যালয়টিতে যাওয়ার পর একটি কক্ষে একজন শিক্ষার্থীকে নৈব্যত্তিক (এমসিকিউ) এর উত্তর সরবরাহ করেন অভিযুক্ত নজরুল ইসলাম সুমন। বিষয়টি আমার নজরে আসলে তাৎক্ষনিক হাতেনাতে তাকে আটক করা হয়। পরে শিক্ষার্থীর উত্তর পত্রের সাথে নকল এবং উত্তরের মিল থাকায় তাদের দুইজনকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে তারা উভয়ে নিজেদের অপরাধ স্বীকার করে।

ম্যাজিস্ট্রেট আরও জানান, পরীক্ষা কেন্দ্রে নকল সরবরাহ করায় দপ্তরি নজরুল ইসলাম সুমনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড ও পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় বজরা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ওই পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

 

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button