প্রতিদিন ৭ হাজার লিটার বিশুদ্ধ পানি দিচ্ছে ফেনী পৌরসভা

তোফায়েল আহাম্মদ নিলয়, ফেনী প্রতিনিধি

পবিত্র মাহে রমজান উপলক্ষে ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর উদ্যোগে পৌরসভার বিভিন্ন মসজিদ ও জন গুরুত্বপূর্ণ স্থানে বিশুদ্ধ পানির ব্যবস্থা করা হয়েছে।

পৌর সূত্রে জানা যায়,পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর নির্দেশে পৌর এলাকার পৌরসভার জনগুরুত্বপূর্ণ স্থান যেমন শহিদ মিনার, খেজুর চত্বর, মিজার রোড়ের, ফেনী কেন্দ্রীয় জামে মসজিদ, জহিরিয়া মসজিদ, তমিজিয়া মসজিদ, সার্কিট হাউস মসজিদ, মহিপাল, সদর হাসপাতাল মোড়, বড় বাজার, কাঁচাবাজার, মাছ বাজার, সালাউদ্দিন মোড়সহ বিভিন্ন মসজিদ ও জনগুরুত্বপূর্ণ স্থানে ভ্রাম্যমান পানির ট্যাংক স্থাপন করা হয়েছে। এসব পানির ট্যাংক গুলোতে প্রতিদিন দুপুর ৩ ঘটিকা হতে ইফতারের পূর্ব মুহূর্ত পর্যন্ত পৌরসভার পানির ট্যাংকার এর মাধ্যমে সুপেয় পানি পৌঁছে দেয়া হয়। সেখান থেকে জনসাধারণ বিনামূল্যে পানি সংগ্রহ করতে পারবে। এছাড়াও জনগুরুত্বপূর্ণ স্থানগুলোতে পৌরসভার পানির ট্যাংকার এর মাধ্যমে পানি সরবরাহ করা হয়।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী জানান, ফেনী ২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর নির্দেশক্রমে পৌরবাসীর জন্য সুপেয় পানির ব্যবস্থা করা হয়েছে। পৌর এলাকার আটটি গুরুত্বপূর্ণ স্থানে ৫শ লিটার ট্যাংক বসানো হয়েছে। এছাড়াও বিভিন্ন জনগুরুত্বপূর্ণ পয়েন্টে পৌরসভার ভ্রাম্যমান গাড়ি করে তিন হাজার লিটার পানি বিতরণ করা হয়। আমরা পৌরবাসীর কথা চিন্তা করে প্রতিদিন ৭ হাজার লিটার পানি বিনামূ্ল্যে দিয়ে যাচ্ছি।

মেয়র আরো জানান, আমরা প্রথম রমজান থেকে পানি দেয়া শুরু করেছি ৩০ রমজান পর্যন্ত এই স্থানগুলোতে বিশুদ্ধ পানি দেয়া হবে। যাতে করে কোনো রোজাদার যেন বিশুদ্ধ পানি পান করতে ব্যাঘাত না ঘটে। সে বিষয়ে লক্ষ্য রেখে সাধারণ মানুষের জন্য পানির ব্যবস্থা করা হয়েছে বলেও জানান তিনি। এছাড়া ফেনী পৌরসভার সাপ্লাই পানির গ্রাহকদের পর্যাপ্ত পরিমাণ পানি সরবরাহের লক্ষ্যে পহেলা রমজান থেকে দুই টাইমের পরিবর্তে তিন টাইম পানি সরবরাহ করা হচ্ছে বলে জানান তিনি।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button