সংবাদ সারাদেশ

ফরিদপুরে ইউএনও’র ওপর হামলার ঘটনায় চেয়ারম্যানসহ ৪ জনের রিমান্ড

আশিস পোদ্দার বিমান, ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরের মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আশিকুর রহমান চৌধুরীর ওপর হামলার ঘটনায় পুলিশ এ পর্যন্ত ৪ জনকে গ্রেফতার করেছে। মধুখালী থানা পুলিশ ও ইউএনও’র গাড়ী চালকের পৃথক দুটি মামলায় আসামী করা হয়েছে মোট ৫০০ জনকে।

সোমবার (০৮ মে) এ হামলার ঘটনায় ১নং আসামী ডুমাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আসাদুজ্জামান তপনসহ চারজনের রিমান্ড মঞ্জুর করেছে ফরিদপুরের ৫নং আমলী আদালতের জ্যৈষ্ঠ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো. মারুফ হাসান।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

এর আগে একইদিন আদালতে হাজির করে আসামীদের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালত ইউপি চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান তপনকে ২ দিনের এবং অপর তিন আসামীকে ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছে বলে জানিয়েছে মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শহিদুল ইসলাম।

এদিকে, ইউএনও আশিকুর রহমানের ওপর হামলা ও গাড়ী ভাংচুরের সাথে জড়িতদের বিচার দাবী অব্যাহত রয়েছে। দায়ী ব্যক্তিদের গ্রেফতার ও বিচার দাবী করে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে ফরিদপুর জেলা আওয়ামী লীগ। জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক ও সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফের নেতৃত্বে আওয়ামী লীগ নেতারা জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদারের সাথে দেখা করে স্মারকলিপি প্রদান করে। এসময় জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আলী আশরাফ পিয়ার, উপ-প্রচার সম্পাদক আলী আজগর মানিক উপস্থিত ছিলেন।

এদিকে, মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিকুর রহমান চৌধুরীর ওপর হামলা ও গাড়ি ভাংচুরের প্রতিবাদে মধুখালী উপজেলা পরিষদ, উপজেলা কর্মচারী কল্যাণ ক্লাব, মধুখালী ক্রিকেট এসোসিয়েশনের আয়োজনে মানববন্ধন কর্মসূচী পালন করেছে।

সোমবার দুপুরে উপজেলা পরিষদের সামনে মানববন্ধন কর্মসূচী চলাকালে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম। এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুরাদুজ্জামান মুরাদ, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ ও উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

এছাড়া উপজেলা কর্মচারী কল্যাণ ক্লাবের আয়োজনে পৃথক আরেকটি মানববন্ধনে বক্তব্য রাখেন- কর্মচারী কল্যাণ ক্লাবের সভাপতি শাহ্ মো. রকিবুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. আবু তারেক, উপজেলা নির্বাহী অফিসারের সিএ মো. রফিকুল ইসলাম প্রমূখ।

প্রসঙ্গ, বৃহস্পতিবার (০৪ মে) দুপুরে ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের নিশ্চিন্তপুর চরপাড়া এলাকায় আশ্রয়ণ প্রকল্প নির্মাণ কাজের পরিদর্শনে যান মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আশিকুর রহমান চৌধুরী। এ সময় স্থানীয়রা ওই স্থানে আশ্রয়ণ প্রকল্প নির্মাণ কাজে বাধা দেন এবং একপর্যায়ে লাঠিসোঁটা নিয়ে ইউএনও’র ওপর হামলা চালায়। এসময় ইউএনও ছাড়াও তার সঙ্গে থাকা অফিস সহকারী, আনসার সদস্য ও ড্রাইভারসহ অপর ৬ জন আহত হয়। এসময় ভাংচুর করা হয় ইউএনও’র সরকারি গাড়িটিও। পরে এ ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button