সংবাদ সারাদেশ

বকেয়া বেতনের দাবীতে শ্রমিক আন্দোলনের ঘটনায় মামলার আসামি ৩০০, গ্রেপ্তার ৮

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুর উপজেলার রাজাবাড়ি ইউনিয়নের ধলাদিয়া গ্রামে ডার্ড কম্পোজিট টেক্সটাইল লিমিটেড কারখানায় পুলিশের গাড়ি পোড়ানোর ঘটনায় মঙ্গলবার আরো একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শিল্প পুলিশের পক্ষ থেকে মামলা দায়ের হয়েছে।

বুধবার (১৭ মে) দুপুরের দিকে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম নাসিম এসব তথ্য মোহনা টেলিভিশন অনলাইনকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, গাজীপুর শিল্প পুলিশের উপপরিদর্শক মোঃ মিনহাজুল হক বাদি হয়ে ৮ জনের নাম উল্লেখ ও ২৫০থেকে ৩০০ অজ্ঞাত আসামির বিরুদ্ধে গত ১৫ মে শ্রীপুর থানায় মামলা দায়ের করেছেন। প্রথমে ঘটনার দিন ৭ জন ও মঙ্গলবার আরো ১জন সহ মামলার ৮ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের ধরতে পুলিশ কাজ করছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, ৩ মাসের বকেয়া বেতনভাতা পরিশোধের দাবীতে ১৩ মে শনিবার বেলা ১১টা থেকে কাপাসিয়া-জয়দেবপুর আঞ্চলিক সড়কের ওপর অবস্থান নিয়ে বিক্ষোভ করেন গাজীপুরের শ্রীপুর উপজেলার রাজাবাড়ি ইউনিয়নের ধলাদিয়া এলাকায় ডাট কম্পোজিটের শ্রমিকেরা। সেসময় আইনশৃঙ্খলা বাহিনী সদস্যদের মাধ্যমে শ্রমিকদের জানানো হয় যে, রোববার সকাল ১০টার দিকে মালিক নিজে এসে শ্রমিকদের বেতন-ভাতার বিষয়ে সমাধান দেবেন। এতে ৫ঘন্টা যানচলাচল বন্ধ থাকলে দাবী পূরণের আশ্বাস পেয়ে ঘরে ফিরে যায় শ্রমিকরা।

রোববার সকাল থেকে কর্ম বিরতি দিয়ে কারখানার ভেতর শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচী পালন করে শ্রমিকরা। বিকেল সাড়ে পাঁচটার দিকে মালিক কারখানায় এসে শ্রমিকদের ৪২ জন প্রতিনিধি নিয়ে দ্বিতীয় তলায় আলোচনায় বসে। আলোচনা চলাকালে একপর্যায়ে বাইরে কয়েকজন শ্রমিকের সাথে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যের বাকবিতন্ডা হয়। একপর্যায়ে সংঘর্ষ বাঁধে। এসময় শ্রমিকদের ওপর টিয়ারগ্যাস নিক্ষেপ করা হয়। শ্রমিকরাও ইটপাটকেল ছুঁড়ে। এতে শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে পুলিশের গাড়িতে হামলা ও ভাংচুর করে আগুন লাগিয়ে দেয়। পরে পুলিশের লাঠিচার্জে ৮-১০ জন শ্রমিক আহত হয়।

 

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button