বান্দরবানে র‌্যাবের অভিযানে ১৭ জন জঙ্গি ও কেএনএফ সদস্য আটক

রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবান প্রতিনিধি

বান্দরবানে র‌্যাবের অভিযানে  ১৭ জন জঙ্গি, ৩ জন কেএনএফ সদস্য আটক, বিপুল পরিমাণ দেশি ও বিদেশি অস্ত্র, বোমা তৈরির সরঞ্জামাদি, গোলাবারুদ ও নগদ ৭ লক্ষ টাকা উদ্ধার 

বান্দরবানের দুর্গম থানচি উপজেলার থানচি-লিক্রে সড়কের ২৭ কিলোমিটার এলাকার রেমাক্রী ব্রিজ থেকে র‌্যাব অভিযান পরিচালনা করে নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ১৭ জন সদস্য ও পাহাড়ী বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর ৩ সদস্যকে আটক করেছে। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ দেশি ও বিদেশি অস্ত্র, বোমা তৈরির সরঞ্জামাদি, গোলাবারুদ ও নগদ ৭ লক্ষ টাকা উদ্ধার করে র‌্যাব।

আজ বুধবার (০৮ ফেব্রুযারি) সকালে বান্দরবানের র‌্যাব কার্যালয়ে সাংবাদিকদের নিয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

এসময় তিনি বলেন, র‌্যাব প্রতিষ্ঠার পর থেকে জঙ্গীবাদ ও সন্ত্রাসমুক্ত বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছে, আর তারই ধারাবাহিকতায় নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র বেশ কয়েকজন সদস্য পাহাড়ে অবস্থান করে সশস্ত্র প্রশিক্ষণ গ্রহণ করছে এমন সংবাদে র‌্যাবের সদস্যরা গত বছরের অক্টোবর মাস থেকে বান্দরবানে সন্ত্রাসীদের নির্মূলে কাজ করে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে এসময় র‌্যাবের গোয়ান্দা শাখার প্রধান লেফটেন্যান্ট কর্ণেল মোহাম্মদ মশিউর রহমান, আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন, র‌্যাব ৭ এর অধিনায়ক লে: কর্ণেল মাহাবুব আলম, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button