সংবাদ সারাদেশ

বোমা ফাটিয়ে স্বর্ণের দোকান ডাকাতি, পথচারীর মৃত্যু

মামুনুর রশিদ, লক্ষ্মীপুর প্রতিনিধি

জেলা শহরে একের পর এক ককটেল বিস্ফোরণ ঘটিয়ে একটি জুয়েলারী দোকানে হামলা চালিয়ে স্বর্ণালংকার লুট করে নিয়েছে দূর্বৃত্তরা। এদিকে এ ঘটনার পর পালিয়ে যাওয়ার সময় শহরের ইটের পুল এলাকায় দূর্বত্তদের ব্যবহৃত পিকআপভ্যান চাপায় জবিউল্যাহ মিয়া নামে এক পথচারী নিহত হয়েছেন। এর আগে হামলায় জুয়েলারি মালিক অপু কর্মকার গুরুত্বর ও তার ছেলে অমি কর্মকার আহত হন।

বুধবার (০৭ জুন) রাত সাড়ে ৮ টার দিকে শহরের কলেজ রোড এলাকার আর কে জুয়েলারীতে এ ঘটনা ঘটে। এসময় স্থানীয় আওয়ামীলীগ নেতার বাস ভবনের সামনে কয়েকটি অবিস্ফোরিত ককটেল ফেলে রেখে যায় তারা। নিহতের মরদেহ উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

আহত অপু কর্মকারকে ঢাকা মেডিকেলে প্রেরণ করা হয়েছে অপর আহতকে প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে। এ ঘটনায় শহর জুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে, ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে দু’জনকে আটক করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ একটি পিকআপ ভ্যান যোগে মুখোশধারী ৭/৮ জন দূর্বত্ত একের পর এক কমপক্ষে ৩০ থেকে ৪০টি ককটেল বিস্ফোরণ ঘটায়। এসময় আর কে জুয়েলারী দোকানে ঢুকে পড়ে ৪/৫ জন মুখোশধারী (মাস্ক পরা)। তারা এলোপাতাড়ী দোকান মালিককে কুপিয়ে ও তার ছেলেকে মারধর করে স্বর্ণালংকার বস্তায় ভরে লুটে নিয়ে যায়। এসময় আশে পাশের কেউ এগিয়ে আসেনি। পরে দোকানীকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা। এর কিছুটা অদুরে মোহাম্মদ আলী সড়কে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাইফুল হাসান পলাশের বাসভবনের সামনে কয়েকটি ককটেল ফেলে রেখে যায় দূর্বৃত্তরা।

কিছুক্ষণ পরেই পৌর এলাকার ইটেরপুল নামক স্থানে একটি পিকআপভ্যান পথচারীকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান। এসময় পালিয়ে যাওয়ার সময় দু’জনকে আটক করে পুলিশে সোপর্দ করে জনতা। এ ঘটনায় শহরজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ঘটনাস্থলসহ পুরো শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনার পর বিচার দাবী করে শহরে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামীলীগ নেতা-কর্মীরা।

এদিকে লক্ষ্মীপুর বণিক সমিতির সাধারণ সম্পাদক  আবুল কালাম আজাদ ও জুয়েলারী মালিক সমিতির সভাপতি হরিহর পাল একই দাবী করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এ ব্যাপারে  অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মো. সোহেল রানা জানান, দূস্কৃতকারীরা হামলা চালিয়ে স্বর্ণালংকার লুট করে নিয়ে গেছে। ঘটনা ঘটিয়ে পালিয়ে যাওয়ার সময় দূস্কৃতকারীদের ব্যবহৃত পিকআপভ্যান চাপায় এক পথচারী নিহত হয়েছে। ঘটনার তদন্ত চলছে। তবে কি পরিমান স্বর্ণালংকার লুট হয়েছে তা জানাতে পারেনি কেউ।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button