চট্টগ্রামসংবাদ সারাদেশ

ভারতে পাচার হওয়া ২ নারীসহ ২৪ জন বিভিন্ন মেয়াদে সাজাভোগ শেষে দেশে ফিরেছেন

যশোর প্রতিনিধি

ভারতে পাচার হওয়া বাংলাদেশি ২ নারীসহ ২৪ জন বিভিন্ন মেয়াদে সাজাভোগ শেষে দেশে ফিরেছেন। বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে মঙ্গলবার সন্ধ্যায় বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফেরেন তারা।

ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের হস্তান্তর করে। ফেরত আসাদের মধ্যে ১০ জন তরুণ, ১২ জন তরুণী ও দুজন নারী।এদের বাড়ি কক্সবাজার, গোপালগঞ্জ, সাতক্ষীরা, যশোর, খুলনা, রাজশাহী জেলার বিভিন্ন এলাকায়।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

ফেরত আসা এক নারী বলেন, সংসারে অভাবের কারণে আয় রোজগারের আসায় দালালের মাধ্যমে সীমান্তের অবৈধপথে ভারতের কলকাতা শহরে যাই। পরে সেখানে কাজ করার সময় সে দেশে অবৈধভাবে বসবাস করার অপরাধে ভারতীয় পুলিশ আটক করে জেলহাজতে পাঠায়। সেখান থেকে একটি এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে সংস্থার নিজস্ব শেল্টার হোমে রাখে। দুই বছর পর আজ মঙ্গলবার দেশে ফিরলাম।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, ভারত সরকারের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিটে ফেরত আসা বাংলাদেশিদের ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। সেখান থেকে এনজিও সংস্থা জাস্টিস অ্যান্ড কেয়ার তাদের গ্রহণ করে পরিবারের কাছে হস্তান্তর করবে বলে জানা গেছে।

যশোর জাস্টিস অ্যান্ড কেয়ারের সিনিয়র প্রোগ্রাম অফিসার মুহিত হোসেন বলেন, ফেরত আসাদের যশোর জাস্টিস অ্যান্ড কেয়ারের নিজস্ব শেল্টার হোমে রাখা হবে। পরে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে

author avatar
Editor Online
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button