ইমাদ পরিবহন দূর্ঘটনায় বাস মালিকের বিরুদ্ধে মামলা

মো: মনিরুজ্জামান মনির, শিবচর প্রতিনিধি

১৯ জন প্রানহানির ঘটনায় বাস মালিককে অভিযুক্ত করে শিবচর থানায় হাইওয়ে পুলিশের মামলা

পদ্মা সেতুর এক্সপ্রেসওয়ের মাদারীপুরের শিবচরে ইমাদ পরিবহন দূর্ঘটনায় ১৯ জন নিহতের ঘটনায় বাস মালিককে অভিযুক্ত করে শিবচর থানায় মামলা করেছেন হাইওয়ে পুলিশ।

রবিবার (১৯ মার্চ) গভীর রাতে শিবচর হাইওয়ে থানার সার্জেন্ট জয়ন্ত সরকার বাদী হয়ে মামলাটি দায়ের করেন। সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৯৮/৯৯/১০৫/১০৬(১) ধারার অপরাধ উল্ল্যেখ করে মামলাটি রুজু করা হয়।

বাস মালিক দূর্ঘটনা কবলিত বাসটির কোন ফিটনেস সার্টিফিকেট দেখাতে পারেননি বলে জানিয়েছেন হাইওয়ে থানার ওসি আবু নাঈম মোহাম্মদ মোফাজ্জেল হক।

শিবচর থানার ওসি মোঃ আনোয়ার হোসেন বলেন, বাস মালিককে অভিযুক্ত করে হাইওয়ে পুলিশ মামলা করেছে ।

উল্লেখ্য, রবিবার ভোররাতে খুলনা থেকে যাত্রী বোঝাই করে ইমাদ পরিবহনের একটি বাস (ঢাকা-মেট্রো-ব-১৫-৩৩৪৮) ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে। বাসটি গোপালগঞ্জের ঘোনাপাড়া থেকে ১৫ জন যাত্রী তুলে। পদ্মাসেতুর আগে ঢাকা-খুলনা এক্সপ্রেসওয়ের মাদারীপুরের শিবচরের কুতুবপুর সিমানা এলাকায় আসলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে নিচে পড়ে যায়। বাসটি এক্সপ্রেস হাইওয়ের নীচের আন্ডারপাসের গাইড ওয়ালের সাথে ধাক্কা লেগে দুমড়েমুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই ১৪ জন নিহত হয়। এ দূর্ঘটনায় অন্তত ১৫ জনকে আহতাবস্থায় উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পাঁচ্চর রয়েল হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে নেয়ার পর আরো ৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ২ জনের মৃত্যু হয়েছে।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button