‘মির্জা ফখরুলের বাব ছিলেন চকা রাজাকার”– মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

আলফাজ সরকার,  (শ্রীপুর) গাজীপুর প্রতিনিধি

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বেশীদিন হয়নি যেসময়  মানুষ ফেন (ভাতের মার) খেয়ে বাঁচতো। অভাব অনটন ছিলো। সেটা এখন আর নেই। শেখ হাসিনার উন্নয়ন সব পাল্টে দিয়েছে । শুক্রবার রাতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে গাজীপুর জেলা ছাত্রলীগের আয়োজনে এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, এ এলাকায় বিদ্যুৎ ছিলো না,আর মোবাইল তো কল্পনার বিষয়। সব  উন্নয়ন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দ্বারা সম্ভব হয়েছে। কিন্তু কিছু দুষ্কৃতকারীরা তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছে। তা কখনো সফল হবে না।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

যারা বাংলাদেশকে পাকিস্তান মনে করে তাদের উদ্দেশ্য মন্ত্রী বলেন, মির্জা ফখরুল আলমের পিতা মির্জা রুহুল আমিন যিনি চকা রাজাকার হিসেবে পরিচিত ছিলেন। বঙ্গবন্ধুর সময় যিনি যুদ্ধাপরাধী হিসেবে কারাগারে বন্দী ছিলেন। এই জিয়াউর রহমান তাকে জেল থেকে মুক্তি দিয়েছিলেন। আজও তার পরিবার দেশ সম্পর্কে উল্টা পাল্টা কথা বলছে।

২০০৪ সালের ২১ আগস্ট ঘটনা উল্লেখ করে মোজাম্মেল হক বলেন, জিয়াপুত্র তারেক রহমান হাওয়া ভবনে বসে মন্ত্রীদের নিয়ে বৈঠক করে পাকিস্তান থেকে আনা গ্রেনেড হামলা চালিয়ে শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছিল। ১৫ ও ২১ আগস্টের ঘটনার সঙ্গে সরাসরি জিয়া পরিবার জড়িত। তাদের সেই ষড়যন্ত্র সফল হয়নি এদের বিচার বাংলার জনগণ করবে বলে বলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে ধরতে রাখতে ছাত্রলীগকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

গাজীপুর জেলা ছাত্রলীগের সভাপতি সুলতান সিরাজুল ইসলামের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য, গাজীপুর-৩ আসনের সাংসদ মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, গাজীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাছির মোড়ল প্রমূখ।

 

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button