রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বারের মতো আয়োজিত হচ্ছে আন্তর্জাতিক কনফারেন্স

মেহেদী হাসান শ্যামল রাজশাহী

এবারের আন্তর্জাতিক কনফারেন্সে বিষয় নির্ধারণ করা হয়েছে issues and discourses around liberal arts and humanities । যা বাংলাদেশ , আমেরিকা, ফ্রান্স, ভারত, ইরান, নেপাল, পাকিস্তান, তুরস্ক, ও তাজাকিস্তানের  শিক্ষক- গবেষকগণ এই কনফারেন্সে অংশগ্রহণ করেন এছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষক- গবেষক সহ বিশ্ববিদ্যালয়ে দুই শতাধিক শিক্ষার্থীরা কনফারেন্সে অংশগ্রহণ করেন।
আন্তর্জাতিক কনফারেন্সে বাংলা ইংরেজি সহ পাঁচটি ভাষায় ২২৩টি প্রবন্ধ উপস্থাপন করা হবে। রবিবার সকালে রাজশাহীর বিশ্ববিদ্যালয়ে সিনেট ভবনে ড. মো. ফজলুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড গোলাম সাব্বির সাত্তার , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের আসাম রয়্যাল গ্লোবাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সান্জয় প্রতাব সিং , এছাড়াও উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য সুলতান-উল-ইসলাল সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও শিক্ষক শিক্ষার্থীরা ।
এরপর শিক্ষায় গুরুত্বপূর্ণ অবদানে স্বীকৃতিস্বরূপ মুক্তিযুদ্ধকালীন এক সংগ্রামী মা সহ কয়েকজনকে সন্মাননা ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।
author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button