লিচু গাছে ঝুলন্ত লাশের রহস্য উদ্ঘাটন, গ্রেপ্তার ৩

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুর উপজেলার টেপিরবাড়ি এলাকার ইসমাইল মৃধার লিচু গাছে ঝুলন্ত লাশ উদ্ধারের ঘটনার রহস্য উদ্ঘাটন করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‍্যাব-১। একই সাথে হত্যাকান্ডে জড়িত থাকায় ৩জনকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ৩টি মোবাইল ফোন ও নগদ ৫ হাজার ৬১০ টাকা উদ্ধার করা হয়।

বহস্পতিবার (১৩ অক্টোবর) সকালের দিকে এসব তথ্য জানিয়েছেন র‍্যাব-১ গাজীপুর স্পেশালাইজড পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর এ এস এম মাঈদুল ইসলাম।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

গ্রেপ্তারকৃতরা হলো, ময়মনসিংহ জেলার পাগলা থানার চাকুয়া গ্রামের আব্দুর রহমানের ছেলে মোঃ ফালান (৪০), গাজীপুরের শ্রীপুর উপজেলার বেড়াইদেরচালা (দুখলা) গ্রামের মৃত ছিদ্দিক গাজীর ছেলে আবুল কাশেম গাজী (৩৩) ও একই এলাকার মৃত ইদ্রিস আলীর ছেলে মোঃ ফখরুল ইসলাম মাষ্টার (৫০)।

র‍্যাব-এর কোম্পানী কমান্ডার মেজর এ এস এম মাঈদুল ইসলাম জানান, গত ৩০ সেপ্টেম্বর টেপিরবাড়ি এলাকার ইসমাইল মৃধার লিচু বাগানে ঝুলন্ত অবস্থায় অজ্ঞাত এক যুবকদের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় একটি মামলা (০১) দায়ের হলে তদন্তে নামে র‍্যাব-১। ঘটনার ১২ দিনের মাথায় ময়মনসিংহের দত্তের বাজারে নদীর ট্রলারে ও গাজীপুরে অভিযান চালিয়ে হত্যাকন্ডের সাথে জড়িতদের গ্রেপ্তার করে র‍্যাব সদস্য।

আসামিদের প্রাথমিক স্বীকারোক্তির ভিত্তিতে র‍্যাব জানায়, গত ২৯ সেপ্টেম্বর সকালের দিকে বালু ব্যবসায়ী মোঃ এনামুল হক বালুর বকেয়া টাকা নেওয়ার জন্য ফখরুল ইসলাম মাষ্টারের বাড়িতে আসে। এসময় পাওনা টাকা নিয়ে তাদের মধ্যে বাকবিতন্ডা হলে ফখরুল ক্ষুদ্ধ হয়ে এনামুলকে মারধর করে। মার খেয়ে পালিয়ে গিয়ে স্থানীয় খোরশেদ আলমের দোকানের সামনে আসলে আবুল কাশেম গাজী ও মোঃ ফালান এনামুলকে আটকিয়ে তার নিকট থেকে নগদ ৫ হাজার ৮০০টাকা ও ১টি মোবাইল ফোন কেড়ে নেয়। পরে এনামুলকে ধরে নিয়েপুনরায় ফখরুল মাস্টারের কাছে নিয়ে যায়।

পরে আসামীরা ক্ষিপ্ত হয়ে এনামুলকে উপুর্যপরি আঘাত করতে থাকে। মারধরের একপর্যায়ে এনামুল অচেতন হয়ে পড়লে আসামীরা বুঝতে পারে যে এনামুলের মৃত্যু হয়েছে। পরে রাতে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়ার কথা বলে এনামুলকে অজ্ঞাত পিকআপে তুলে শ্রীপুর থানার টেপিরবাড়ির ইসমাইল মৃধার বাড়ীর দক্ষিণ পাশে লিচু গাছে ঝুলিয়ে রাখে গ্রেপ্তারকৃতরা। পরে ৩০ সেপ্টেম্বর সকালের দিকে ওই লাশ উদ্ধার করে পুলিশ।

র‍্যাব কর্মকর্তা আরও বলেন, ঘটনা ধামাচাপা দেওয়ার জন্য ভিকটিমের মৃতদেহ লিচু গাছের ঢালের সাথে ফাঁস লাগা অবস্থায় ঝুলিয়ে রেখে পালিয়ে যায় গ্রেপ্তারকৃতরা। নিহত এনামুলের ব্যবহৃত মোবাইল ফোন ও জাতীয় পরিচয় পত্র উদ্ধার করা হয়েছে। আসামিদের থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে বলেও জানান এ কর্মকর্তা।

 

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button