ময়মনসিংহসংবাদ সারাদেশ

শেরপুরের শ্রীবরদী সীমান্তে কিশোরিসহ ৫ জনকে আটক করেছে বিজিবি

রেজাউল করিম বকুল, শেরপুর প্রতিনিধি

শেরপুরের শ্রীবরদী সীমান্তে অনুপ্রবেশের চেষ্টার অভিযোগে এক কিশোরিসহ ৫ জনকে আটক করেছে বিজিবি।

সোমবার (১৫ মে) সকালে উপজেলার হারিয়াকোনা গ্রামের  সীমান্তের ১০৯৫ পিলারের পাশে এলাকা থেকে তাদেরকে আটক কর হয়। এ ঘটনায় শ্রীবরদী থানায় একটি মামলা হয়েছে। ঘটনাটি নিয়ে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

স্থানীয় ও বিজিবি সূত্রে জানা যায়,  সোমবার ভোরে এক কিশোরিসহ ৮ জন যুবক শেরপুরের শ্রীবরদী উপজেলার পাহাড়ি এলাকা হারিয়াকোনা গ্রামে যায়। এ সময় সীমান্তের ১০৯৫ পিলারের পাশে সন্দেহাতীতভাবে তাদের দেখে এলাকাবাসী। পরে  সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাদেরকে আটক করে বিজিবি। পরে জিজ্ঞাসাবাদে ভিন্ন ভিন্ন ঠিকানা হওয়ায় তাদেরকে শ্রীবরদী থানায় হস্তান্তর করা হয়।

আটককৃতরা হলেন, শেরপুরের শ্রীবরদী উপজেলার সীমান্তের বকুলিকান্দা গ্রামের সবুজ মিয়ার ছেলে রফিকুল ইসলাম (২৬), দিনাজপুর জেলার হাকিমপুর উপজেলার নওদাপাড়া গ্রামের মৃত ফারুক আহমেদের ছেলে ফরহাদুল ইসলাম (২৩), নওগাঁ জেলার বদলগাছী উপজেলার ওকন্দীপুর গ্রামের আকরাম হোসেনের ছেলে নাজিম উদ্দীন (২২), ময়মনসিংহ জেলার গৌরিপুর উপজেলার কলতাপাড়া গ্রামের আসাদ মিয়ার ছেলে জয় (৩০) ও বি-বাড়িয়া জেলার আখাউড়া উপজেলার ইটনা গ্রামের আব্দুল কুদ্দুস মিয়ার মেয়ে খাদিজা বেগম (২২)।

পলাতকরা হলেন, শেরপুরের শ্রীবরদী উপজেলার মেঘাদল গ্রামের ছলিম উদ্দিনের ছেলে ফারুক মিয়া (৩৪), বাবেলাকোনা গ্রামের রবিউল ইসলামের ছেলে দিলু মিয়া (২৫) ও চান্দাপাড়া গ্রামের আজহার ঘোপার ছেলে জিনু মিয়া (২৫)।  এ ব্যাপারে শ্রীবরদী থানায় একটি মামলা হয়েছে।

আটককৃতরা জানায়, আটক রফিকুল ইসলামসহ  স্থানীয়দের সাথে তারা ঢাকায় গার্মেন্টসে চাকরি করে। তাদের মাধ্যমে এখানে তারা ঘুরতে এসেছিল। তবে আরেকটি সূত্র জানায়,  তারা এ পথ দিয়ে চোরাইভাবে ভারতের একটি গার্মেন্টসে যাওয়ার জন্য এসেছিল।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে কর্ণঝোড়া বিজিবি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার মো, জাকির হোসেন বলেন, আমরা সংবাদ পেয়েছি তারা অবৈধভাবে ভারতে যাওয়ার চেষ্টা করেছিল।  এ জন্য আমরা তাদেরকে আটক করেছি। তবে আরো তিনজন তাদের সাথে ছিল। তারা পালিয়ে যায়।

এ বিষয়ে শ্রীবরদী থানার উপপরিদর্শক  আক্তার হোসেন বলেন, এ ব্যাপারে আরো তদন্ত প্রয়োজন। তবে আটককৃতদের কোর্টে সোপর্দ করা হবে।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button