শ্রীপুরে সড়কে চলাচল নির্বিঘ্ন করতে পুলিশের অভিযান

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরে সড়কের পাশের ময়লা পরিষ্কার ও ফুটপাত দখলমুক্ত করতে অভিযান পরিচালনা করেছে থানা পুলিশ। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সকাল সাড়ে দশটা থেকে শুরু হওয়া এ অভিযান চলে রাত দশটা পর্যন্ত।

অভিযানে নেতৃত্ব দেন শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম। এ সময় রাস্তার পাশে থাকা পরিত্যক্ত ফেস্টুন, ময়লার স্তূপ জমে রাস্তার প্রতিবন্ধকতা সরানো এবং ফুটপাতের দোকান সরিয়ে দেওয়া হয়।

খোঁজ নিয়ে জানা যায়, ঈদ উপলক্ষে গত রবিবার শ্রীপুর থানায় আইনশৃঙ্খলা রক্ষাবিষয়ক এক সভা অনুষ্ঠিত হয়। সভায় ফুটপাত দখলমুক্ত করে জনসাধারণের চলাচল স্বাভাবিক রাখতে সিদ্ধান্ত হয়। পরে ব্যবসায়ীদেরকে ফুটপাত দখলমুক্ত রাখার জন্য নির্দেশনা দেওয়া হয়। ঘোষণা অনুযায়ী,বুধবার সকাল ১০টায় ফুটপাত দখলমুক্ত রাখতে অভিযান চালায় পুলিশ। দ্বিতীয় দিনের মতো বৃহস্পতিবার সারাদিন চলে এ অভিযান।

পথচারী পৌর এলাকার বাসিন্দা রমিজ মিয়া বলেন, “পুলিশের এ কাজকে অবশ্যই সাধুবাদ জানাই। আমরা ফুটপাতে স্বাভাবিক ভাবে হেঁটে যেতে পারছিলাম না”।

বাস চালক আলি আকবর বলেন, ” মহাসড়কের পাশে ভাসমান দোকান থাকায় বিভিন্ন সময় দুর্ঘটনার শিকার হতে হয়। অভিযানের পর এখন সহজেই চলাচল করতে পারছি”।

এ বিষয়ে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম বলেন, ঈদে ঘরে ফেরা মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে এ অভিযান। সড়কে নিরাপত্তার স্বার্থে শ্রীপুর থানা পুলিশ ইতোমধ্যে দুটি বিশেষ টিম গঠন করেছে। তারা ২৪ ঘন্টায় নিয়মিতই মাঠে কাজ করবে। তিনি বলেন, সার্বিক আইনশৃঙ্খলা রক্ষা ও জনসাধারণের সড়ক দিয়ে চলাচল নির্বিঘ্ন করতে পুুলিশের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

গাজীপুরের পুলিশ সুপার কাজী শফিকুল আলম মোহনা টেলিভিশন অনলাইনকে বলেন, পুলিশ  সবসময়ই জনগণের নিরাপত্তা ও কল্যাণের স্বার্থে নিয়োজিত। মহাসড়ক ও আঞ্চলিক সড়কের ফুটপাত অবৈধভাবে কেউ যাতে ব্যবহার করে যানযট সৃষ্টি করতে না পারে সেজন্য কাজ করছে পুলিশ। সকলের সহযোগিতা পেলে জনসাধারণের শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করা সহজ হবে বলেও জানান এ কর্মকর্তা।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button