সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড !

আব্দুল জলিল, সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় যৌতুকের দাবিতে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে মোঃ রবিউল ইসলাম(২৮) নামের এক ব্যক্তিকে মৃত্যুদন্ড কার্যকর করার নির্দেশ দিয়েছে আদালত।

আজ রোববার(৫ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২টায় সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক এমজি আযম এই রায় ঘোষনা করেন। রায় ঘোষনার পরপরই আসামী রবিউল ইসলাম ও তার স্বজনরা কান্নায় ভেঙে পড়েন এবং আসামী কিছুক্ষনের জন্য বেহুঁশ হয়ে যান।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

মামলার বিবরনে জানা গেছে, সাতক্ষীরা সদরের রসুলপুর গ্রামের বাসিন্দা আসামী রবিউল ইসলাম তার স্ত্রী রাবেয়া খাতুন(১৮) এর কাছে দীর্ঘদিন যাবত ১ লাখ টাকা যৌতুক চেয়ে আসছিলো। রাবেয়ার পিতা শহিদুল বিশ্বাস রবিউলকে ৭০ হাজার টাকা দিলেও সে বাকি ৩০ হাজার টাকার জন্য রাবেয়া খাতুনকে মারধর করতে থাকে। এরই একপর্যায়ে ২০১৪ সালের ৬ জুন সন্ধ্যা ৬টায় রবিউল তার স্ত্রী রাবেয়াকে যৌতুকের বাকি টাকার দাবিতে শ্বাসরোধ করে হত্যা করে।

এ ঘটনায় বাদী হয়ে নিহত রাবেয়ার পিতা শহিদুল বিশ্বাস ২০১৪ সালের ৭ জুন সাতক্ষীরা সদর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি হত্যা মামলা দায়ের করেন যার নম্বর ১৮। এতে রবিউল ইসলাম ছাড়াও আরও চারজনকে আসামী করা হয়। এরা হলেন রোকেয়া বেগম(৪২), মোঃ বিল্লাল গাজী(৫২), হাসান(২০) ও আসমা খাতুন(১৬)। এর কিছুদিন পর মূল আসামী রবিউল ইসলামকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার এসআই তানভির হোসেন ওই বছরের ১৭ নভেম্বর আদালতে এজাহারভুক্ত ৫ জনের নামে চার্জশীট দেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন বিশেষ পিপি এ্যাড. জহুরুল হায়দার বাবু। এ ব্যাপারে বিশেষ পিপি এ্যাড জহুরুল হায়দার বাবু জানান, আসামী ১৬৪ ধারায় তার জবানবন্দীতে স্ত্রীকে হত্যার কথা স্বীকার করেছেন। রাষ্ট্রপক্ষ থেকে ১৩ জন সাক্ষী জবানবন্দীর প্রেক্ষিতে তাকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড কার্যকর করার নির্দেশ দেওয়া হয়েছে একইসাথে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া এজাহারভুক্ত অপর চারজন আসামীকে বেকসুর খালাস দিয়েছে আদালত।

আসামী রবিউল ইসলামের ভাই হাসানুজ্জামান জানান, তার ভাইকে উদ্দেশ্যমূলকভাবে সাজা দেওয়া হয়েছে। তারা এই রায়ের বিপক্ষে উচ্চ আদালতে আপিল করবেন।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button