সুনামগঞ্জের তাহিরপুরে বজ্রপাতে ৩ শিশু নিহত, আহত ১৫ জন।

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের সুন্দর পাহাড়ি গ্রামের পাশে বাদাম ক্ষেতে বাদাম উত্তোলনের সময় বজ্রপাতে তিন শিশু ঘটনাস্থলেই নিহত হয়েছেন। এ সময় পাশে থাকা আরো ১৫ জন শ্রমিক আহত হয়েছেন।

নিহত ৩জনই বাদাঘাট ইউনিয়নের সুন্দর পাহাড়ি গ্রামের । নিহতরা হলেন তাওহিদা বেগম (১১) সুন্দর পাহাড়ি গ্রামের মো. আব্দুল হালিমের মেয়ে। অপর দুজন হলেন রিপা আক্তার (১২) একই গ্রামের মো. ফজর আলীর মেয়ে এবং মো. আমিনুল ইসলাম(১১) ও মো. আব্দুল আজিজের পূত্র। তাৎক্ষনিক আহতদের নাম ও পরিচয় জানা যায়নি।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়,আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় ঝড়োবৃষ্টি শুরুর আগেই হঠাৎ বজ্রপাতে এ হতাহতের ঘটনাটি ঘটে। এ ঘটনায় আরো ১৫জন আহত হয়েছেন। তাৎক্ষণিক খবর পেয়ে বাাদঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন,তাহিরপুর থানা পুলিশসহ স্থানীয় লোকজন ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে তাহিরপুর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে সহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

আহতদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর বলে জানা যায়। এ ঘটনায় লোকজনের মধ্যে এক অজানা আতংঙ্ক বিরাজ করছে। তাছাড়া এলাকায় এক হৃদয় বিধারক শোকের মাতম চলছে। বজ্রপাতে নিহতদের দাফন কাফনে তাদের স্বজনদের হাতে জনপ্রতি ৫ হাজার করে মোট ১৫ হাজার টাকা তুলে দেন বাদাঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন।

এ ব্যাপারে বাদাঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো, নিজাম উদ্দিন দুঃখ প্রকাশ করে বলেন,আমাদের হাওরপাড়ের মানুষজন জীবন জীবিকার প্রয়োজনে বিরুপ প্রকৃতির সাথে লড়াই করেই বেঁচে থাকতে হয়। তিনি বলেন,এই বজ্রপাতের ঘটনাটি আমাদের হাওরপাড়ের কৃষক শ্রমিক ও দিনমুজুরের জন্য একটি আতংঙ্কের নাম। তিনি এই বজ্রপাত হতে হাওরপাড়ের সাধারন মানুষদের জীবনের নিশ্চয়তা দিতে সরকারের কাছে বজ্রপাত রোধে পদক্ষেপ নেয়ার দাবী জানান।

এ ব্যাপারে তাহিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুল লতিফ তরফদার বজ্রপাতে তিনজন নিহতের ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসির সহায়তায় আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button