ঢাকাসংবাদ সারাদেশ

ভুমি অধিগ্রহণ জটিলতায় থমকে আছে ভাংগা-কুয়াকাটা মহাসড়কের চার লেন উন্নতিকরন কাজ

মাদারীপুর প্রতিনিধি

ভুমি অধিগ্রহণ জটিলতায় পদ্মা সেতুর সুফল পাচ্ছে না দক্ষিণাঞ্চলবাসি, থমকে আছে ভাংগা- মাদারীপুর-কুয়াকাটা মহাসড়কের চার লেনে উন্নতিকরন কাজ। দেশের গুরুত্বপূর্ন এই মহাসড়কটি চার লেনে উন্নতিকরন করা হলে কমবে দুর্ঘটনা। উন্নত হবে দক্ষিণাঞ্চলের মানুষের জীবনযাত্রার মান। কিন্ত এই দীর্ঘ দিনেও ভুমি অধিগ্রহন কাজ শেষ হয়নি। এতে করে থমকে আছে চার লেন সড়ক নির্মাণ কাজ।

স্বপ্নের পদ্মা সেতু চালু হবার পর দক্ষিণ অঞ্চলের সড়ক যোগাযোগে এসেছে অমুল পরিবর্তন,সময় ও দূরত্ব কমায় দক্ষিন অঞ্চলে বেড়েছে ৩গুন বেড়েছে গাড়ির চাপ। এক্সপ্রেসওয়ে দিয়ে ঢাকা থেকে ভাংগা পযন্ত স্বস্তির যাত্রা, তবে দুর্ভোগ শুরু হয় এর পর থেকেই ভাংগা কুয়াকাটা সরু মহাসড়কে নেই বিভাজন তাই ঘটছে দুর্ঘটনা। ২০১৮ সালের ১১ অক্টোবর একনেকে অনুমোদন পায় এই প্রকল্পটি। এই প্রকল্পে শুধু জমি অধিগ্রহণের জন্য ১ হাজার ৮৬৭ কোটি ৮৫ লাখ ৯০ হাজার টাকা অনুমোদন দিয়েছিল জাতীয় অর্থনৈতিক পরিষদ ‘একনেক’। ২০২০ সালে ৩০ জুনের মধ্যে জমি অধিগ্রহন শেষ করার নির্দেশনা ছিল কিন্তু মেয়াদ শেষ হলেও কোন অগ্রগতি নেই কাজের।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

জেলা প্রশাসন ড. রহিমা খাতুন বলছে ভুমি অধিগ্রহণ কাজ চলছে এবং তা শেষ হলেই শুরু হবে ৪লেনের প্রকল্পের কাজ। ভাংগা থেকে কুয়াকাটা পযন্ত গুরুত্বপূর্ণ এই মহাসড়কটি চার লেনের কাজ সম্পুর্ন করা হলে কমবে দুর্ঘটনা বাড়বে জীবনযাত্রার মান।পাশাপাশি পদ্মা সেতুর সুফল পুরোপুরি পাবে এই অঞ্চলের মানুষ।

 

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button