Site icon Mohona TV

মালয়েশিয়ায় ঝড়ে মেট্রোরেলে গাছ পড়ে ১ জনের মৃত্যু

ছবি: সংগৃহীত

মালয়েশিয়ার কুয়ালালামপুরের জালান সুলতান ইসমাইল নামক স্থানে প্রচণ্ড ঝর বৃষ্টিতে বিশালাকৃতির একটি গাছ মেট্রোরেলের উপর আছড়ে পড়লে ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়।  এছাড়াও গাছ পড়ে ১৭টি গাড়ি দুমড়ে মুচড়ে যায়।

কুয়ালালামপুর ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের সহকারী পরিচালক (অপারেশন্স) এম. ফাত্তা এম. আমিন জানান, মঙ্গলবার (৭ মে) দুপুর ২.১৯ মিনিটে তারা দুর্ঘটনার খবর পেলে দ্রুত

তিতিওয়াংসা, জালান তুন রাজাক এবং সেন্টুল ফায়ার স্টেশন থেকে ২৭ জন ফায়ারম্যান, চারটি ফায়ার ইঞ্জিন এবং চারটি জরুরি চিকিৎসা উদ্ধার কাজে গাড়ি পাঠিয়েছি।

মঙ্গলবার এক বিবৃতিতে তিনি বলেন, “ঘটনাস্থলে দমকলকর্মীরা দেখতে পান ১৭টি যানবাহন পড়ে যাওয়া গাছে আটকে আছে।  এদিকে দুর্ঘটনার কারণে কুয়ালালামপুর মনোরেল লাইনে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে।”

“নিহতদের মধ্যে একজন, 47 বছর বয়সী একজনকে ঘটনাস্থলে মৃত ঘোষণা করা হয়েছিল। এম. ফাত্তা বলেন, গাছ ভেঙে পড়ায় একটি বাসস্টপেও ক্ষতি হয়েছে।

এদিকে, র‌্যাপিড রেল এসডিএন বিএইচডি জানিয়েছে যে,  রাজা চুলান স্টেশনের কাছে গাছ পড়ে যাওয়ার কারণে তার মনোরেল লাইনটিতে ট্রেন চলাচল ব্যহত ব্যাহত হচ্ছে।

“কেএল সেন্ট্রাল এবং মেদান টুয়াঙ্কু স্টেশনগুলির মধ্যে কোনও মনোরেল সার্ভিস থাকবে না৷

“আমরা কেএল সেন্ট্রাল এবং মেদান টুয়াঙ্কুতে এবং থেকে শাটল বাস সরবরাহ করছি,” এটি একটি বিবৃতিতে বলেছে, একটি শাটল ট্রেন টিতিওয়াংসা এবং মেদান টুয়াঙ্কুর (প্ল্যাটফর্ম ১) মধ্যে চলাচল করবে৷

“র‍্যাপিড কেএল যত তাড়াতাড়ি সম্ভব সমস্যাটির সমাধান করতে কুয়ালালামপুর সিটি হলের (ডিবিকেএল) সাথে একসাথে কাজ করছে,” এতে বলা হয়েছে।

author avatar
Online Editor SEO
Exit mobile version