Site icon Mohona TV

জেদ্দায় বিমানের প্রথম ফ্লাইট, প্রস্তুত বাড়ি মালিকরা

জেদ্দায় হজ ফ্লাইট

#image_title

মোহাম্মদ ফিরোজ, জেদ্দা, সৌদিআরব:  বাংলাদেশের প্রথম হজ ফ্লাইট সৌদি আরবের জেদ্দায় পৌঁছেছে। হজযাত্রী বহনকারী ফ্লাইটটি বৃহস্পতিবার (৯ মে) স্থানীয় সময় সকাল পৌনে ১১টায় জেদ্দার কিং আবুদল আজিজ বিমানবন্দরে অবতরণ করে। প্রথম ফ্লাইটে হজ করতে আসা যাত্রীর সংখ্যা ছিল ৪১০জন।

বিমানবন্দরে হাজিদের অভ্যর্থনা জানান, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক, কাউন্সিলর হজ জহিরুল ইসলামসহ সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের ডেপুটি মিনিস্টার আয়েত আল খায়ামী , জেদ্দা বিমানবন্দরে (JEDCO) সিএও ইঞ্জিনিয়ার মাজেন জাওয়াহার, জাওয়াজাত (পাসপোর্ট অধিদপ্তর) এর প্রধান মেজর জেনারেল ফয়সাল আল রাজি, হজ্জ ও ওমরাহ মন্ত্রণালয়ের মহাপরিচালক ইঞ্জিনিয়ার আব্দুর রহমান সহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। রিয়াদে বাংলাদেশ দূতাবাস, জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট ও বাংলাদেশ হজ মিশনের কর্মকর্তারাও এ সময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

সৌদিআরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী হাজীদের অভ্যর্থনা সময় বলেন, বাংলাদেশী হাজীদের রোড় টু মক্কার রোল মডেল হিসেব দেখতে চায় সৌদিআরব। তিনি বলেন, হাজীদের সৌদিআরবে বিমান বন্দরে এসে আর বসে থাকতে হচ্ছে না। সৌদি সরকারের সহযোগিতায় বাংলাদেশ হজ্ব মিশন ও বাংলাদেশ দূতাবাস হজযাত্রীদের সহযোগিতায় সব ধরনের সহযোগিতা অব্যাহত রাখবে বলেও আশাবাদ ব্যক্ত করেন

এর আগে, ফ্লাইটটি বাংলাদেশ সময় বৃহস্পতিবার দিনগত রাত ৩টা ৩৫ মিনিটে ঢাকা ত্যাগ করে। তার আগে, রাত সাড়ে ১২টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কনকোর্সে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের হজ ফ্লাইট-২০২৪-এর উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী ফারুক খান। বিশেষ অতিথি ছিলেন ধর্মমন্ত্রী ফরিদুল হক খান।

গত বুধবার রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে চলতি বছরের হজ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

author avatar
Mohona Online
Exit mobile version