Site icon Mohona TV

ক্যান্সারে আক্রান্ত ব্রিটিশ রাজবধূ ক্যাথরিন

ছবি: সংগৃহীত

ব্রিটিশ রাজপরিবারের বধূ প্রিন্সেস অব ওয়েলস ক্যাথেরিন ক্যান্সারে আক্রান্ত। কেট মিডলটন জানিয়েছেন, তিনি ক্যান্সার আক্রান্ত চিকিৎসার প্রাথমিক পর্যায়ে রয়েছেন। তবে ঠিক কোন ক্যানসারে তিনি আক্রান্ত হয়েছেন এবং অসুস্থতার কোন পর্যায়ে রয়েছেন, তার বিস্তারিত জানানো হয়নি।

শুক্রবার (২২ মার্চ) এক ভিডিও বার্তায় তিনি নিজে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ক্যান্সার প্রতিরোধ করার জন্য তাকে কেমোথেরাপি দেওয়া হচ্ছে। জানুয়ারিতে তার পেটে বড় ধরনের অস্ত্রোপচার হয়েছিল; তখন বলা হয়েছিল, তার ক্যান্সার নেই। অস্ত্রোপচার সফল হয়েছিল। কিন্তু অস্ত্রোপচারের পর পরীক্ষা করে জানা যায় তার ক্যান্সার আছে।

ভিডিও বিবৃতিতে তিনি আরও বলেন, “আমার মেডিকেল টিম প্রতিরোধমূলক কেমোথেরাপির একটি কোর্সের মধ্যে দিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছে আর এখন আমি চিকিৎসার প্রাথমিক পর্যায়ে আছি।” ভিডিওতে তাকে দেখতে ক্লান্ত ও ফ্যাকাশে লাগছিল। ভিডিওটি বুধবার করা হয়েছে বলে জানা গেছে।

গত বছর বড়দিনের পর থেকে জনসম্মুখে কোনো অনুষ্ঠানে হাজির হননি ক্যাথেরিন। এরপর গত জানুয়ারিতে অস্ত্রোপচারের পর তার স্বাস্থ্য নিয়ে অনেক জল্পনা শুরু হয়।

এদিকে এই খবরের পর ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক বলেছেন, এই বিবৃতির মাধ্যমে ক্যাথেরিন তার নজিরবিহীন সাহসিকতার পরিচয় প্রকাশ করেছেন।

বাকিংহাম প্রাসাদ ফেব্রুয়ারিতে জানায়, রাজা চার্লসও (৭৫) ক্যান্সার চিকিৎসার মধ্যে দিয়ে যাচ্ছেন। ফলে তিনিও তার সরকারি রাজকীয় দায়িত্ব পালন স্থগিত করতে বাধ্য হয়েছেন।

author avatar
Online Editor SEO
Exit mobile version