Site icon Mohona TV

সৌদি আরবে স্বাধীনতা দিবস উদযাপিত

ছবি: প্রতিনিধি

রিয়াদের স্থানীয় সময় সকাল ১০ টায় মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষ্যে দিনের শুরুতে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশী রাষ্ট্রদূত ডক্টর মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করেন।
এরপর দুতাবাসের কর্মকর্তা কর্মচারীদের সাথে অস্থায়ী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
রিয়াদের স্থানীয়  রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, প্রবাসী সেবা কেন্দ্র ইডিসি, রিয়াদ আন্তর্জাতিক স্কুল এন্ড কলেজের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এরপর  দুতাবাসের অডিটোরিয়ামে স্বাধীনতা দিবসের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন  রাস্ট্রদুত ডক্টর মোহাম্মদ জাবেদ পাটোয়ারী –

তার বক্তব্যে বলেন  সৌদি আরবে বসবাসরত বাংলাদেশিদের স্বাধীনতার শুভেচ্ছা জানান, তিনি স্মরণ করেন বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের অগ্রনায়ক , সোনার বাংলার স্বপ্নের রুপকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানান এবং তাদের বিদাহী আত্মার মাগফেরাত কামনা করেন।  দেশে বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর জন্য প্রবাসীদের প্রতি আহবান জানান।

রিয়াদ বাংলাদেশ দূতাবাসের কার্যালয় প্রধান মো: বেলাল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন,  এম এর মাহবুব, ইঞ্জিনিয়ার হাফিজুল ইসলাম পলাশ, মনিরুল ইসলাম স্বাধীনতা ও মহান জাতীয় দিবস নিয়ে বক্তব্য রাখেন।

সভায়  সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করেন দুতাবাসের আইন সহকারী রাফিউল বারি।

author avatar
Mohona Online
Exit mobile version