Site icon Mohona TV

হানিফ সংকেতের ‘আলোকিত অন্ধকার’

ছবি: সংগৃহীত

প্রতি ঈদেই ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র পাশাপাশি একটি নাটক নির্মাণ করেন নন্দিত নির্মাতা হানিফ সংকেত। হানিফ সংকেতের এবারের ঈদের নাটকের নাম ‘আলোকিত অন্ধকার’। তার নাটকের নামে যেমন ভিন্নতা থাকে, গল্পেও থাকে আলাদা স্বাদ ও বৈচিত্র্য।

আলোকিত অন্ধকার নাটকের গল্প তৈরি হয়েছে একটি সুখী পরিবারকে ঘিরে। মা-বাবা, ছেলে আর ছেলের বউ নিয়ে একটি পরিবার। সুখেই কাটছিল তাদের দিন। শ্বশুর-শাশুড়িসহ সবার সঙ্গে যেমন সুসম্পর্ক পুত্রবধূর, তেমনি ছেলের বউকেও এই বাড়ির সন্তানের মতোই মনে করে সবাই। এই হাসি-আনন্দের মধ্যেই ঘটে হঠাৎ বিপর্যয়, আলোকিত পরিবারে নেমে আসে অন্ধকার। হানিফ সংকেতের নাটকে সব সময়ই থাকে সামাজিক ও পারিবারিক শিক্ষা, উপদেশ। এবারের নাটকেও থাকছে তেমনটি।

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, ডলি জহুর, মীর সাব্বির, তারিন জাহান, শুভাশিস ভৌমিক, সাবেরী আলম, নূরে কাঞ্চন, সুর্বনা মজুমদারসহ অনেকে।

উল্লেখ্য, প্রতি বছর দুই ঈদে দু’টি নাটক নির্মাণ করেন তিনি এবং সেটি দীর্ঘ দেড় দশক ধরে শুধুমাত্র এটিএন বাংলাতেই প্রচারিত হয়ে আসছে। এটিএন বাংলা কর্তৃপক্ষ জানায়, ঈদের দিন সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে প্রচার হবে ‘আলোকিত অন্ধকার’ নাটকটি।

author avatar
Online Editor SEO
Exit mobile version