জাতীয়রাজনীতি

আদম তমিজির জামিন, মুক্তিতে বাধা নেই: হাইকোর্ট

আলোচিত-সমালোচিত ব্যবসায়ী আদম তমিজী হককে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট। এর ফলে তার কারামুক্তিতে আর কোনো আইনগত বাধা রইলো না।

এ সংক্রান্ত বিষয়ে শুনানি নিয়ে বৃহস্পতিবার (৪ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি মো. ইকবাল কবীর ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

আদালতে তমিজী হকের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার সাকির উদ্দিন আহমেদ বাপ্পী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মনিরুল ইসলাম।

গত বছরের ৯ ডিসেম্বর রাতে গুলশানের বাসা থেকে আদম তমিজী হককে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। পরদিন তাকে মানসিক স্বাস্থ্য পরীক্ষার জন্য রিহ্যাবে পাঠানো হয়।

গত বছরের ১৫ নভেম্বর দক্ষিণখান থানায় তার বিরুদ্ধে মামলা করেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আনিছুর রহমান নাঈম। সেপ্টেম্বরে ফেসবুক লাইভে নিজের পাসপোর্ট পুড়িয়ে এবং আওয়ামী লীগের এক নেতার বিরুদ্ধে বক্তব্য দিয়ে ব্যাপক আলোচনায় আসেন আদম তমিজী। এরপর তাকে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সদস্যপদ থেকে বহিষ্কার করা হয়। আদম তমিজী হক ব্রিটিশ নাগরিক।

হক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আদম তমিজী হক। ২০২০ সালে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার চেষ্টা করেছিলেন তিনি।

author avatar
Mohona Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button