সংবাদ সারাদেশ

৮ দিন বন্ধ থাকবে বাংলাবান্ধা স্থলবন্দর

মোহনা অনলাইন

ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষ্যে টানা ৮ দিন বন্ধ থাকবে দেশের একমাত্র চারদেশীয় স্থলবন্দর বাংলাবান্ধা। এ সময়ের মধ্যে বন্দরটিতে সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে বলে জানিয়েছেন বাংলাবন্ধা স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম।

তিনি আরো জানান, আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও ইমিগ্রেশনের চেকপোস্টে যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে। বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি রপ্তানিকারক গ্রুপের সঙ্গে ভারতের ফুলবাড়ি এক্সপোর্টার ইম্পোর্টার অ্যান্ড অয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের নেতাদের আলোচনার মাধ্যমে যৌথভাবে এই সিদ্ধান্ত নেয়া হয়। ১৬ এপ্রিল থেকে স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম চালু করা হবে।

বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক কুদরত-ই-খুদা মিলন বলেন, দেশের একমাত্র চতুদের্শীয় স্থলবন্দর দিয়ে ভারত, ভুটান, নেপালে পণ্য আমদানি-রপ্তানি হয়। উভয় দেশের ব্যবসায়ীসহ বিভিন্ন সংগঠনের নেতারা আলোচনার মাধ্যমে ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উপলক্ষে আট দিন বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন।

বাংলাবান্ধা স্থলবন্দরের শুল্ক স্টেশনের কর্মকর্তারা জানান, ঈদ উদযাপন উপলক্ষে স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও বন্দর সংশ্লিষ্ট সব সেবা প্রদান অব্যাহত থাকবে।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button