Site icon Mohona TV

ঈদ শেষে বাস-ট্রেনে রাজধানীতে ফিরছে মানুষ

ছবি: সংগৃহীত

ঈদুল ফিতরের লম্বা ছুটি শেষে রাজধানীতে কর্মস্থলে ফিরছে মানুষ। দক্ষিণাঞ্চল থেকে লঞ্চযোগে আসা মানুষের চাপ বেড়েছে সদরঘাটে। আর কমলাপুর রেলস্টেশনে সকাল থেকেই ফিরছেন অসংখ্য মানুষ।

ঢাকায় ফেরা মানুষের চাপ আগের চেয়ে বেড়েছে রাজধানীর সড়কে। তবে যানজট তেমন দেখা যায়নি। গণপরিবহণ চলাচল আগের থেকে বাড়ছে।

মঙ্গলবার সকালে বিমানবন্দর রেলওয়ে স্টেশনে দেখা যায়, ঈদ শেষে ঢাকায় ফেরা মানুষের চাপ অনেকটাই কমতে শুরু করেছে। ঈদ ও পহেলা বৈশাখের ছুটির পর যারা অতিরিক্ত ছুটি নিয়েছিলেন তারা এখন ঢাকায় ফিরছেন। এছাড়া ট্রেনের শিডিউল বিপর্যয়ের কোনো অভিযোগ নেই। ঝক্কি ঝামেলা ছাড়াই ঢাকায় ফিরতে পেরে স্বস্তি প্রকাশ করেন সাধারণ মানুষ।

এদিকে ঈদের আগে ঢাকা ছেড়ে যাওয়ার সময় সড়কে মানুষকে যানজটের ধকল সইতে হয়েছে। তবে ফেরার সময় এখন পর্যন্ত সড়কে কোনো যানজট নেই। উত্তরবঙ্গ থেকে কোনো ধরনের বাধা ছাড়াই বঙ্গবন্ধু সেতু হয়ে গাড়ি ঢাকায় চলে আসছে। ঢাকা-ময়মনসিংহ, ঢাকা-আরিচা, ঢাকা-মাওয়া, ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়কেরও একই অবস্থা।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার দেশব্যাপী উদযাপিত হয় পবিত্র ঈদুল ফিতর। ঈদ উপলক্ষে ১০, ১১ ও ১২ এপ্রিল সরকারি ছুটি ছিল। ঈদের পর ১৩ এপ্রিল শনিবার সাপ্তাহিক ও ১৪ এপ্রিল রোববার পয়লা বৈশাখের ছুটি ছিল। এতে টানা ৫ দিন ছুটি কাটিয়ে কাল কর্মস্থলে যোগ দেন চাকরিজীবীরা।

author avatar
Online Editor SEO
Exit mobile version