Site icon Mohona TV

বৃষ্টিতেও কমবে না তাপমাত্রা, বাড়বে অস্বস্তি

ছবি: সংগৃহীত

বৃষ্টিতেও কমবে না তাপমাত্রা, বাড়বে অস্বস্তি। টানা তাপপ্রবাহে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় জনজীবন বিপর্যস্ত হয়ে উঠেছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী পাঁচ দিনের মধ্যে আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তনের কোনো সম্ভাবনা নেই। দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টি হতে পারে। 

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেন, দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টি হতে পারে। তবে তাপপ্রবাহ প্রশমিত হওয়ার সম্ভাবনা নেই। দিনের তাপমাত্রা আরও বাড়তে পারে। রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকলেও বাতাসে জলীয়বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি আরও বাড়তে পারে।

২৪ ঘণ্টার আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়োহাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

তবে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হলেও আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বিরাজমান তাপপ্রবাহ পরিস্থিতি অব্যাহত থাকতে পারে। রাজশাহী, পাবনা, বাগেরহাট, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ এবং মৌলভীবাজার জেলা; রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্ট অংশ এবং ঢাকা, রংপুর ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

 

author avatar
Online Editor SEO
Exit mobile version