Top Newsজাতীয়

কারিগরি শিক্ষা বোর্ডের ওএসডি চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি

মোহনা অনলাইন

আগামীকাল মঙ্গলবার কারিগরি বোর্ডের সনদ জালিয়াতির সঙ্গে জড়িত সন্দেহে বোর্ডটির সদ্য সাবেক চেয়ারম্যান মো. আলী আকবর খানকে জিজ্ঞাসাবাদ করবে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দারা (ডিবি) ৷

সোমবার দুপুর সাড়ে ১২টায় রাজধানীর মিন্টু রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এ তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর-রশীদ।

আগামীকাল কারিগরি বোর্ডের চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হবে। তাঁকে জিজ্ঞাসাবাদ করার পরে পাওয়া তথ্য ও প্রমাণের ভিত্তিতে গ্রেপ্তারও করা হতে পারে ৷ এ ছাড়া সনদ জালিয়াতির সঙ্গে জড়িত অন্যান্য আরও যাদের নাম এসেছে তাদেরও একে একে ডাকা হবে জিজ্ঞাসাবাদের জন্য।

এ বিষয়ে বোর্ড চেয়ারম্যানের বক্তব্যের জন্য মুঠোফোনে কল করলে তাঁর ব্যক্তিগত সহকারী কল রিসিভ করেন। তিনি আজকের পত্রিকাকে বলেন, বোর্ডে নতুন চেয়ারম্যান দায়িত্ব গ্রহণ করছেন। তাই স্যার (আলী আকবর) সেখানে ব্যস্ত আছেন। এখন তাঁর সঙ্গে কথা বলা সম্ভব নয়।

এরও আগে ডিবি লালবাগ বিভাগ কারিগরি শিক্ষা বোর্ডের জাল সনদ তৈরিতে জড়িত থাকার অভিযোগে গত ১ এপ্রিল রাজধানীর পীরেরবাগ এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের কম্পিউটার সেলের সিস্টেম অ্যানালিস্ট এ কে এম শামসুজ্জামানকে গ্রেফতার করে। একই প্রতিষ্ঠানের চাকরিচ্যুত ও বর্তমানে শামসুজ্জামানের ব্যক্তিগত বেতনভুক্ত সহকারী ফয়সালকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারদের দেওয়া তথ্যমতে, বিপুল পরিমাণ জাল সার্টিফিকেট, মার্কশিট, রেজিস্ট্রেশন কার্ড ও প্রবেশপত্র এবং শত শত সার্টিফিকেট ও মার্কশিট তৈরির মতো বিশেষ কাগজ, কম্পিউটার, ল্যাপটপ, প্রিন্টার, কারিগরি শিক্ষা বোর্ড থেকে চুরি করে নেওয়া হাজার হাজার অরিজিনাল সার্টিফিকেট এবং মার্কশিটের ব্লাঙ্ক কপি, শতাধিক সার্টিফিকেট এবং ট্রান্সক্রিপ্ট, বায়োডাটা ও গুরুত্বপূর্ণ দলিল উদ্ধার করা হয়।

 

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button