Site icon Mohona TV

শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার

তাপদাহের মধ্যেই রোববার খুলছে প্রাথমিক বিদ্যালয়

ছবি: সংগৃহীত

তীব্র তাপপ্রবাহের মধ্যে শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় আগামী ২৭ এপ্রিল পর্যন্ত সব সরকারি প্রাথমিক ও মাধ্যম বিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ২৮ এপ্রিল থেকে নিয়মিত পাঠদান শুরু হওয়ার কথা রয়েছে। চলমান তাপদাহে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়বে কি না সে বিষয়ে আগামী শনিবারের মধ্যে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন শিক্ষা প্রতিমন্ত্রী শামসুন নাহার।

আজ বৃহস্পতিবার সচিবালায়ে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তথ্য জানান শিক্ষা প্রতিমন্ত্রী।

আবহাওয়া দপ্তরের সঙ্গে কথা হয়েছে জানিয়ে প্রতিমন্ত্রী শামসুন নাহার বলেন, ‘তাপমাত্রা আপ-ডাউন (ওঠা-নামা) হয়। তারা বলেছে যে তাপমাত্রাটা বাড়তে পারে। কিন্তু আমাদের মন্ত্রী মহোদয় বিদেশে আছেন। উনি কালকেই (শুক্রবার) বোধহয় ফিরবেন, তিনি ফেরার পর আমরা সিদ্ধান্ত নেব।

তিনি আরও বলেন, “তাপপ্রবাহ অব্যাহত থাকার পূর্বাভাসের প্রেক্ষাপটে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কিছু প্রস্তাবনা দিয়েছে। যদি স্কুল খোলা রাখা হয় তবে শিশুদের স্কুলের সময় এগিয়ে আনা এবং ক্লাস সংখ্যা কমানোরও প্রস্তাব দিয়েছে তারা। এ বিষয়গুলো নিয়ে আপনারা কাজ করছেন কিনা- জানতে চাইলে শামসুন নাহার বলেন, সেটা নিয়ে কাজ করব পরে। আগে তো সামনের যেটা আছে সেটা শেষ করে নিই।”

বিকল্প কোনো পরিকল্পনা আছে কি-না, সে বিষয়ে শিক্ষা প্রতিমন্ত্রী বলেন, “অনলাইন তো আছে, সেটা আমরা পরে দেখব। গ্রাম পর্যায়ে স্কুল আছে, তারা তো অনলাইনে অভ্যস্ত না। অতএব সবকিছু চিন্তা করেই আমাদের কাজ করতে হবে।”

author avatar
Online Editor SEO
Exit mobile version